ব্রেকিং নিউজ

চুয়েটে দশ দফা দাবিতে শিক্ষার্থীদের স্মারকলিপি

চুয়েটনিউজ২৪ডেস্কঃ :

বিশ্ববিদ্যালয়ের চলমান দুর্ভোগ নিরসনের লক্ষে প্রশাসনের নিকট ১০ দফা দাবি জানায় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শিক্ষার্থীরা । আজ দুপুরে ছাত্রকল্যাণ পরিচালকের দপ্তরে এ লক্ষে একটি স্মারকলিপি প্রদান করা হয় ।

স্মারকলিপিতে লিখিত দাবিগুলো হল , ক্যান্টিনের খাবারের মান বাড়িয়ে মূল্য কমাতে হবে,প্রিন্টিং সর্বোচ্চ আড়াই টাকা এবং ফটোকপি .৮০ টাকা নির্ধারণ করতে হবে , মেডিকেল সেন্টারে ২৪ ঘণ্টা ২ টি অ্যাম্বুলেন্স নিশ্চিত করতে হবে ,ক্যাম্পাসে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু করতে হবে ,চুয়েটের রাস্তার মোড়ে মোড়ে ভ্রাম্যমাণ ডাস্টবিন রাখতে হবে ,মুক্তিযুদ্ধের ভাস্কর্য স্থাপন করতে হবে ,হলগুলোতে অগ্নিনির্বাপক ব্যবস্থা রাখতে হবে ,রাতে ক্যাম্পাসে পর্যাপ্ত আলোর ব্যবস্থা করতে হবে টিএসসি এবং ক্যাফেটেরিয়ার কাজ দ্রুত শেষ করতে হবে ,মোবাইল অ্যাপনির্ভর ডিজিটাল রেজিস্ট্রেশন পদ্ধতি চালু করতে হবে ।

এ বিষয়ে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক অনিরুদ্ধ দাস বলেন , এই দশ দফা দাবি চুয়েটের সবার প্রাণের দাবি।চুয়েটের শিক্ষার্থীদের চলমান দুর্ভোগ অনেকাংশেই লাঘব হবে যদি আমাদের প্রশাসন এই দাবিগুলো মেনে নেয়। সেন্টার অফ এক্সিলেন্স বানানোর জন্য এই দাবিগুলো পূরণ হওয়া দরকার ।
দশ দফা দাবির প্রসঙ্গে ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো: মশিউল হক বলেন, উপাচার্য মহোদয়কে শিক্ষার্থীদের এ দাবিগুলো জানানো হয়েছে । স্যার প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন । ইতিমধ্যেই ক্যাম্পাসে পর্যাপ্ত লাইট ও পর্যাপ্ত ডাস্টবিন রাখতে যথাযথ কর্তৃপক্ষকে নির্দেশও দিয়েছেন ।

তারিখঃ ১৯/১১/২০১৭ ইং