ব্রেকিং নিউজ

চুয়েট ডিবেটিং সোসাইটি আয়োজিত প্রযুক্তি বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন

DSC_0914

চুয়েটনিউজ২৪ডেস্ক:

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জমকালো সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে গত ২৩শে এপ্রিল  পর্দা নামল চুয়েট ডিএস-৪র্থ অান্তঃক্লাব প্রযুক্তি বিতর্ক প্রতিযোগিতা-২০১৭ এর। চুয়েট ডিবেটিং সোসাইটির আয়োজনে দুই দিন ব্যাপী এ অনুষ্ঠানে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মোট ২৪ টি প্রতিনিধি দল অংশগ্রহণ করে। ২২শে এপ্রিল শুরু হওয়া এ উৎসব পরদিন ২৩শে এপ্রিল এক বর্ণাঢ্য পুরষ্কার বিতরণী ও মনোরম সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে সমাপ্ত হয়। প্রযুক্তি বিতর্কের ৪র্থ এই আসরে বিজয়ী হওয়ার গৌরব অর্জন করে সিইউ ডিএস এবং রানার আপ হয় চুয়েট ডিএস।

“যান্ত্রিক শহরে উড়ুক তোমার ফড়িং মন” প্রতিপাদ্য নিয়ে এই আয়োজনে এবার ছিল প্রযুক্তি বিতর্কের ৪র্থ অাসর। গতানুগতিক বিতর্ক ধারা থেকে ব্যতিক্রমী এ অায়োজনে ২ দিন ব্যাপী বিতর্কে উঠে অাসে প্রযুক্তির বিভিন্ন দিক, অালোচিত হয় নতুন নতুন প্রযুক্তি  উদ্ভাবন ও তার সাথে মানুষের সম্ভাব্য প্রতিক্রিয়া। যান্ত্রিকতায় হারিয়ে যাওয়া নাগরিক মনে মানবিক মূল্যবোধ ফিরিয়ে আনার বিকল্প পথনির্দেশনা উঠে অাসে বিতার্কিকদের সুচারু যুক্তিতর্কে।

উক্ত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় উপাচার্য অধ্যাপক ড.মোহাম্মদ রফিকুল আলম। পুরষ্কার বিতরণী পর্বে তিনি বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন এবং নিজেদের কর্মকান্ডের মাধ্যমে চুয়েটকে দেশব্যাপী তুলে ধরার জন্য তিনি চুয়েট ডিবেটিং সোসাইটিকে সাধুবাদ জানান। তিনি বলেন, “নিজেদের ধারাবাহিক অর্জনের মাধ্যমে চুয়েট ডিবেটিং সোসাইটি যেভাবে চুয়েটকে জাতীয় স্তরে সুপরিচিত করে চলেছে তা সত্যিই প্রশংসনীয়।” উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র বিশ্ববিদ্যালয়ের  রেজিষ্ট্রার অধ্যাপক ড.ফারুক-উজ-জামান চৌধুরী,  ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক, চুয়েট ডিবেটিং সোসাইটির সম্মানিত চীফ মডারেটর ড.আজাদ হোসেন।