ব্রেকিং নিউজ

চুয়েট ডিবেটিং সোসাইটির নতুন কমিটি ঘোষণা

বামপাশে সভাপতি, ডানপাশে সাধারণ সম্পাদক

চুয়েটনিউজ২৪ডেস্ক:

‘যুক্তি দিয়ে গাই শুদ্ধ আত্মার গান’ এই স্লোগান নিয়ে চলা চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) বিতার্কিকদের সংগঠন চুয়েট ডিবেটিং সোসাইটির ২০২০-২১ সেশনের কমিটি ঘোষণা করা হয়েছে।

গত ৬ই ডিসেম্বর,২০২০ অনলাইন প্ল্যাটফর্মে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় নতুন কমিটি ঘোষণা করেন ২০১৯-২০ কমিটির সহ-সভাপতি সাদিয়া ইসলাম তৃণা।

২০২০-২১ কার্যকরী কমিটিতে সভাপতির দায়িত্ব পেয়েছেন তড়িৎকৌশল বিভাগের শিক্ষার্থী সৌম্য স্বরাজ মন্ডল এবং সাধারণ সম্পাদক এর দায়িত্ব পেয়েছেন ইলেকট্রনিকস এন্ড টেলিকমিউনিকেশন বিভাগের খন্দকার জুবায়ের রহমান ।

এছাড়া ২০২০-২১ কমিটিতে সাংগঠনিক সম্পাদক হিসেবে কম্পিউটার বিজ্ঞান ও কৌশল বিভাগের সুদীপ্ত নাথ, অর্থ সম্পাদক হিসেবে পুরকৌশল বিভাগের গৌরব সাহা এবং সহ-সভাপতি (এডমিন) হিসেবে দায়িত্ব পেয়েছেন পুরকৌশল বিভাগের সিয়াম সরকার।

সন্ধ্যা ৭ টায় শুরু হওয়া এই প্রোগ্রামটির উদ্বোধনী বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) এবং চুয়েট ডিএসের চিফ এডভাইজর অধ্যাপক ড. মো. ফারুকউজ্জামান চৌধুরী। তিনি করোনাকালীন সময়েও চুয়েট ডিএস কর্তৃক আয়োজিত বিভিন্ন কার্যক্রম এর প্রশংসা করেন এবং আশাবাদ ব্যক্ত করেন এই সকল কার্যাবলী ভবিষ্যতে আরো বড় পরিসরে উদযাপিত হবে।

প্রোগ্রামে গেস্ট স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন চুয়েটের সি এস ই ডিপার্টমেন্টের অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক ড. মো. মশিউল হক। চুয়েট ডিএসের সকল কার্যক্রম এর প্রশংসা করে ভবিষ্যতেও জ্ঞান বিজ্ঞানের সাথে তাল মিলিয়ে ডিবেটিং সোসাইটি আরো ভালো করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। সেই সাথে চুয়েট ডিএসকে বরাবরের মত সব ধরনের সাহায্য সহযোগিতা দেয়ারও প্রতিশ্রুতি জানান।

প্রোগ্রামে আরো উপস্থিত ছিলেন গণিত বিভাগের বিভাগীয় প্রধান এবং চুয়েট ডিএসের এডভাইজর অধ্যাপক উজ্জ্বল কুমার দেব। তিনি নতুন পুরাতনের মেলবন্ধনের প্রতি গুরুত্ব আরোপ করেন। সেই সাথে নতুন কমিটির প্রতি তিনি অনুরোধ রাখেন পুরাতনদেরকে নিয়ে যেন ‘তারুণ্য উৎসব’ এর আয়োজন করে।

এছাড়া চুয়েটের প্রাক্তন শিক্ষার্থী ও ডিএসের প্রাক্তন সদস্য গণও উপস্থিত ছিলেন এবং নতুন কমিটিকে সাধুবাদ ও পুরাতন কমিটিকে অভিনন্দন জানান।
অনুষ্ঠানে অর্থ সম্পাদক গত এক বছরের অর্থ বিবরণী বর্ণনা করেন। পরবর্তীতে ২০১৯-২০ কমিটির সাধারণ সম্পাদক রাফিউর রহমান রিয়াদ গত এক বছরের কার্যবিবরণী বর্ণনা করেন এবং ২০১৯-২০ কমিটির বিলুপ্তি ঘোষণা করেন।

সবশেষে নব্য প্রেসিডেন্ট সৌম্য স্বরাজ নতুন কমিটির সবাইকে নিয়ে একসাথে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন। সেই সাথে বিদায়ী কমিটিকে আন্তরিক ধন্যবাদ জানান।