ব্রেকিং নিউজ

চুয়েট কম্পিউটার ক্লাবের কমিটি ঘোষণা

চুয়েটনিউজ২৪ডেস্কঃ
প্রযুক্তি নির্ভর পরিবেশ তৈরি করা এবং প্রোগ্রামিং মানেই শুধু কম্পিউটার প্রকৌশল নয় এই লক্ষ্য নিয়ে এগিয়ে চলা চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(চুয়েট) অন্যতম সংগঠন চুয়েট কম্পিউটার ক্লাব ২০২০-২১ সেশনের কার্যকরী কমিটি করা হয়েছে। নতুন কমিটিতে সভাপতি হিসেবে কম্পিউটার বিজ্ঞান ও কৌশল বিভাগের শিক্ষার্থী সুদীপ্ত নাথ এবং সাধারণ সম্পাদক হিসেবে কম্পিউটার বিজ্ঞান ও কৌশল বিভাগের শিক্ষার্থী সাইফুল আলম দায়িত্ব পেয়েছেন।

এছাড়া পঁচিশ সদস্যের কমিটির মধ্যে সাংগঠনিক সম্পাদক পদে তপজিৎ চন্দ্র পাল, সহকারী সভাপতি(এডমিন) পদে আশরাফুল ইসলাম আকন্দ পাভেল, সহকারী সভাপতি(প্রোগ্রামিং) পদে ইশতিয়াক ইসলাম, সহকারী সভাপতি(সাংগঠনিক) পদে সাদিয়া তাসনুভা পৃথা এবং অর্থ সম্পাদক পদে মো. মুকতাদির মাওলা দায়িত্বভার গ্রহণ করেছেন।

গত ২০ ই ডিসেম্বর সন্ধ্যায় অনলাইন প্ল্যাটফর্মে বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয় যা পরিচালনা করেন কম্পিউটার বিজ্ঞান ও কৌশল বিভাগের শিক্ষার্থী কৌশিক চৌধুরী এবং অর্পিতা সরকার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কম্পিউটার বিজ্ঞান ও কৌশল বিভাগের প্রধান ও চুয়েট কম্পিউটার ক্লাবের চেয়ারপারসন অধ্যাপক ড. আসাদুজ্জামান এবং কম্পিউটার বিজ্ঞান ও কৌশল বিভাগের অধ্যাপক ও ক্লাবের প্রধান উপদেষ্টা ড. মোহাম্মদ শামসুল আরেফিন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়েটের কম্পিউটার বিজ্ঞান ও কৌশল বিভাগের অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক ড. মো. মশিউল হক। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রধান নিয়ন্ত্রক অনিমেষ চন্দ্র রায় সহ অন্যান্য নিয়ন্ত্রকগণ । এছাড়া অনুষ্ঠানে ক্লাবের প্রাক্তন কমিটির সদস্য এবং চুয়েটের এলামনাইগণও উপস্থিত ছিলেন।

অধ্যাপক ড. আসাদুজ্জামান তার বক্তব্যে কম্পিউটার ক্লাবের নেতৃত্বে এসিএম স্টুডেন্ট চ্যাপ্টার প্রতিষ্ঠার মাধ্যমে এই ক্লাবকে আন্তর্জাতিক পর্যায়ে খুব শীঘ্রই নেয়া হচ্ছে বলে জানান। এছাড়া সাব কমিটির দ্বারা ক্লাবের কার্যক্রম প্রসারের মাধ্যমে নতুন কমিটিকে ক্লাবের মর্যাদা অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার কথা বলেন। এর পাশাপাশি তিনি সকল ধরনের সহযোগিতার প্রতিশ্রুতি দেন। অধ্যাপক ড. মো. মশিউল হক তার বক্তব্যে ক্লাবকে ক্যারিয়ার গড়ার প্ল্যাটফর্ম হিসেবে উল্লেখ করে প্রতিটি সদস্যকে তার কার্যকরী ভূমিকা পালনের কথা বলেন। এছাড়া অধ্যাপক ড. মো শামসুল আরেফিন সহ উপস্থিত সম্মানিত ব্যক্তিবর্গ সাবেক কমিটিকে বিদায় এবং নতুন কমিটিকে অভিনন্দন জানিয়ে তাদের বক্তব্য প্রদান করেন। এরপর সংগঠনটির সাবেক সভাপতি ফাহাদ আরেফিন ২০২০-২১ সেশনের নতুন কমিটি ঘোষণা করেন। নতুন কমিটিকে অভিনন্দন জানিয়ে অনুষ্ঠানে তিনি তার পথচলা আর অভিজ্ঞতা বর্ননা করেন। অনুষ্ঠানের শেষ পর্যায়ে নতুন কমিটির সভাপতি সুদীপ্ত নাথ এবং সাধারণ সম্পাদক সাইফুল আলম বিদায়ী কমিটিকে ধন্যবাদ এবং ক্লাবকে অনেকদূর এগিয়ে নিয়ে যাওয়ার আশাবাদ ব্যক্ত করে অনুষ্ঠানের ইতি ঘোষণা করেন।

তারিখঃ২১/১২/২0