ব্রেকিং নিউজ

চুয়েটে শাওনের ওপর হামলাকারীদের বিচার, সন্ত্রাস ও মাদকমুক্ত ক্যাম্পাসের দাবিতে ১১ব্যাচের ক্লাশ বর্জন:

5

চুয়েটনিউজ২৪ ডেস্ক: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) প্রতিপক্ষের হামলায় আহত কম্পিউটারকৌশল বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী মুক্তাদির শাওনের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও মৌন মিছিল কর্মসূচি পালন করেছেন বিশ্ববিদ্যালয়ের ১১ব্যাচের শিক্ষার্থীরা। গতকাল সকাল থেকে ক্লাশ বর্জন করে তারা মানববন্ধন, মৌন মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেন ।
গতকাল রোববার সকাল ৯ টায় ১১ব্যাচের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে সহপাঠী মুক্তাদির শাওনের ওপর হামলাকারীদের বিচার দাবিসম্বলিত একটি স্মারকলিপি ভিসির নিকট পেশ করেন । পরে দুপুর একটার দিকে গোলচত্বরে মানবন্ধন কর্মসূচি পালন করেন ১১ ব্যাচের শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীদের হাতে হামলার বিচার, মাদক ও সন্ত্রাসমুক্ত ক্যাম্পাসের দাবি সম্বলিত প্ল্যাকার্ড দেখা যায়। মানববন্ধনে বক্তারা দ্রুততার সাথে শাওনের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং একই সাথে ক্যাম্পাসকে মাদক ও সন্ত্রাসমুক্ত রাখার দাবি জানান।
মানববন্ধন শেষে শিক্ষার্থীরা মৌন মিছিল করে কেন্দ্রিয় লাইব্রেরির সামনের রাস্তায় অবস্থান কর্মসূচি পালন করেন। এসময় শিক্ষার্থীরা উপস্থিত চুয়েটের রেজিস্টার অধ্যাপক ড. ফারুক-উজ-জামান ,সহকারী ছাত্র কল্যাণ পরিচালক পুরকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. জি এম সাদিকুল ইসলাম ও কম্পিউটার কৌশল বিভাগের অধ্যাপক ড.শামসুল আরেফিন এর কাছে শাওনের বর্তমান অবস্থা ও হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তুলে ধরেন। শিক্ষার্থীরা জানান আজও তারা ক্লাশ বর্জন করবেন এবং উপাচার্য এর সাথে তাঁদের দাবি নিয়ে কথা বলবেন।

 

তারিখ: ৩.১০.১৬