ব্রেকিং নিউজ

চুয়েটে হাল্ট প্রাইজের সেমিফাইনাল সম্পন্ন, ফাইনাল ২২ নভেম্বর

মনির হোসেন:

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) ১৫ নভেম্বর শুক্রবার হাল্ট প্রাইজের সেমিফাইনাল সম্পন্ন হয়। সেমিফাইনালিস্ট দলের রিপোর্টিং এর মাধ্যমে সকাল ১০ টা থেকে শুরু হয় হাল্ট প্রাইজ ২০২০ চুয়েট ক্যাম্পাস রাউন্ডের কার্যক্রম । আগামী ২২শে নভেম্বর এর ফাইনাল অনুষ্ঠিত হবে।

সেমিফাইনাল অনুষ্ঠানে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন প্রকৌশলী মো.শহীদুজ্জামান কিরণ ( সি.ই.ও. ই-কিউব ডিজাইন), নাজমুস সাকিব (এনভায়রনমেন্ট, হেলথ এন্ড সেইফটি অফিসার, রেকিট বেনকিজার), তাসবিন তাসফিয়া (প্রোজেক্ট ম্যানেজার, গেইজ), মো. রুবায়েত ফয়সাল (চেয়ারম্যান, জেনুইন টেকনোলজি এন্ড রিসার্চ লিমিটেড), সঞ্জীব চক্রবর্তী ( সি.ও.ও. করোনেশন কর্পোরেশন, সি.টি.ও. ফাইভ ই সের্ভিসেস), এ কে এম সাইফুল ইসলাম (পার্টনার, ইরান্তে, এসিস্ট্যান্ট ম্যানেজার, লিনডে বাংলাদেশ লিমিটেড), এস. এম. ইশতিয়াক উর রহমান (প্রোপ্রিয়েটর, এফএসসি এন্টারপ্রাইজ, সেক্রেটারি জেনারেল ২০১৯, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল চট্টগ্রাম কসমপলিটন)। এছাড়াও অনুষ্ঠানে সেভেন রিংস সিমেন্টের পক্ষ থেকে উপস্থিত ছিলেন বিজনেস ডেভেলপমেন্ট এন্ড টেকনিক্যাল সাপোর্টের পরিচালক প্রকৌশলী মিজানুর রহমান। আরো উপস্থিত ছিলেন চুয়েটের নগরায়ন ও পরিকল্পনা বিভাগের সহকারী অধ্যাপক এ.টি.এম. শাহজাহান। দুপুর ১ টায় নামাজের ও দুপুরের খাবারের বিরতি দেওয়া হয়। এর পূর্বে ১৫ টি দলের পিচিং সম্পন্ন হয়। বাকি দলের পিচিং শুরু হয় দুপুর ২.৩০ টায়।

চুয়েট ক্যাম্পাস পরিচালক আব্দুল্লাহ আবতাহীর নির্দেশনায় ৫২ জন অর্গানাইজিং সদস্যসহ অনুষ্ঠানটি সফল ভাবে বিকেল ৫ টায় শেষ হয়।

সম্মানিত বিচারকদের সিদ্ধান্ত অনুযায়ী ফাইনালের জন্য ৬ টি দলকে নির্বাচিত করা হয়। দলগুলো হলো- রুবি, ইকো ব্লক, ফার্মিনিয়ার্স, ব্লেজ ,ডোমিনেটরস, রুরাল কিং ।

এই ব্যাপারে ক্যাম্পাস পরিচালক আব্দুল্লাহ আবতাহী বলেন, অত্যন্ত সফলতার সাথে সেমিফাইনালিস্ট ৪২ টি দলের মধ্যে ফাইনালের জন্য ৬ টি দল বাছাই করতে সমর্থ হয়েছি।ধন্যবাদ জ্ঞাপন করছি আমাদের শিক্ষক কমিটির সকল শিক্ষকগণকে যাদের আন্তরিক সহযোগিতা এবং দিকনির্দেশনায় আমরা একটি সফল সেমিফাইনাল অনুষ্ঠান সম্পন্ন করেছি।সেই সাথে ফাইনালিস্ট ৬টি দলের প্রতি শুভকামনা জানাই যাতে করে তারা তাদের বিজনেস আইডিয়ার মাধ্যমে যেভাবে পরিবেশের উন্নয়নে অবদান রাখার যাত্রা শুরু করেছে তা যেন সঠিকভাবে সফল করতে পারে।

উল্লেখ্য, রেজিস্ট্রেশনকৃত ৮০ এর অধিক দলের মধ্য থেকে ৪২ টি দলকে নির্বাচিত করা হয় সেমিফাইনালের জন্য। পূর্বে অনুষ্ঠিত ওয়ার্কশপে দেওয়া দিক নির্দেশনা অনুযায়ী দলসমূহ প্রস্তুতি নেয়।

তা:১৫/১১/২০১৯