ব্রেকিং নিউজ

চুয়েটে হাল্ট প্রাইজের ফাইনাল পর্বের সরাসরি সম্প্রচার

সাঈদ চৌধুরী:

আন্তর্জাতিক বিজনেস আইডিয়া প্রতিযোগিতা “হাল্ট প্রাইজ-২০১৯” এর ফাইনাল রাউন্ড সরাসরি সম্প্রচার করেছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) হাল্ট প্রাইজ কমিটি। শনিবার (১৪ সেপ্টেম্বর) দিবাগত রাত ১২টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হল প্রাঙ্গনে অনুষ্ঠানটির সরাসরি সম্প্রচার করা হয়।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘের প্রধান কার্যালয়ে প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডটি অনুষ্ঠিত হয় স্থানীয় সময় দুপুর আড়াইটায় এবং বাংলাদেশ সময় রাত সাড়ে ১২টায়। স্বআগ্রহে বিপুল সংখ্যক শিক্ষার্থীদের সমাগম ঘটে অনুষ্ঠানে।

এ ব্যাপারে চুয়েটের হাল্ট প্রাইজ কমিটির আহবায়ক চৌধুরী মোহাম্মদ আব্দুল্লাহ আবতাহি জানান- ‘ মধ্যরাত হলেও যথেষ্ট পরিমাণ দর্শকের উপস্থিতিই প্রমাণ করে আসলে হাল্ট প্রাইজ নিয়ে শিক্ষার্থীদের মাঝে কতটা আগ্রহ। এই প্রোগ্রামটা করার মুখ্য উদ্দেশ্য ছিলো কল্পিত চিন্তাশক্তির পাশাপাশি যাতে শিক্ষার্থীরা বিষয়টা সরাসরি দৃষ্টিগোচর করতে পারে। পাশাপাশি সরাসরি দৃষ্টিগোচরের মাধ্যমে চুয়েটের শিক্ষার্থীরা জানতে পারছে কিভাবে একজন প্রতিযোগীকে ফাইনাল পর্বে মূল্যায়ন করা হয়। এছাড়া সামনে আরও নতুন নতুন সেশন পরিচালনা করে হাল্ট প্রাইজের প্রতি শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করার দৃঢ প্রয়াস ব্যক্ত করেন কমিটির আহবায়ক।

প্রসঙ্গত, হাল্ট প্রাইজ গত ৯ বছর ধরে চলে আসছে এবং এটিকে ‘শিক্ষার্থীদের নোবেল পুরষ্কার’ হিসেবে আখ্যায়িত করা হয়। যুক্তরাষ্ট্রের সাবেক প্রধানমন্ত্রী বিল ক্লিন্টন আর হাল্ট বিজনেস স্কুলের একটি যৌথ সহযোগিতায় এই প্রতিযোগীতা আয়োজন করা হয়।