ব্রেকিং নিউজ

চুয়েটে হাল্ট প্রাইজের ফাইনাল অনুষ্ঠিত

চুয়েটনিউজ২৪.ডেস্ক:

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) ২২নভেম্বর শুক্রবার হাল্ট প্রাইজের ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভাবনের সেমিনার কক্ষে শুক্রবার সকাল ১১ টায় শুরু হয় প্রতিযোগিতা ।

গত ১৫ নভেম্বর সেমিফাইনাল রাউন্ডে নির্বাচিত ৬ টি দল- রুবি, ইকো, ব্লক, ফার্মিনিয়াস, ব্লেজ, ডোমিনেটরস,রুরাল কিং নিয়ে ফাইনাল অনুষ্ঠিত হয়।

বিকাল ৩.৩০ টায় নামায বিরতির পর ফাইনালে বিজয়ী দলের নাম ঘোষনা করেন হাল্ট প্রাইজ-২০২০ ফাইনালের বিচারক কমিটি। হাল্ট প্রাইজ-২০২০ চুয়েট ক্যাম্পাস পরিচালক আব্দুল্লাহ আবতাহীর পরিচালনায় অনুষ্ঠানটি বিকাল ৪টায় শেষ হয়।

বিচারক মন্ডলীর প্রধান হিসেবে উপস্থিত ছিলেন ইউএনডিপির প্রোগ্রাম স্পেশালিষ্ট আরিফ ফাইসাল, আইএলও এর বেটার ওয়ার্ক বাংলাদেশ প্রোগ্রামের ট্রেনিং অফিসার এস এম বোরহান উদ্দিন, ফর্মার রিচার্সার ইনটার্ন-ডব্লিউএ এর স্বাস্থ্য বিভাগের আব্দুল মান্নান, র্যাং কস এফসি প্রোপার্টিস লিমিটেডের সিইও তানভীর শাহরিয়ার রিমন, পিএইপি ফ্যামিলির সম্পাদক মো.নাজমুল হাসান, নোভেলটি ইঞ্জিনিয়ারিং কর্পোরেশনের ম্যানেজিং ডিরেক্টর মো ইনতেখাব আলম, আইডিওপিআইএ লিমিটেডের ম্যানেজিং পার্টনার মোনতাসির হোসাইন এবং সিলকোম ইলেকট্রনিকস লিমিটেডের হেড অফ প্রজেক্ট সাজ্জাদুল মাওলা।এছাড়াও অনুষ্ঠানে সেভেন রিংস সিমেন্টের পক্ষ থেকে উপস্থিত ছিলেন বিজনেস ডেভেলপমেন্ট এন্ড টেকনিক্যাল সাপোর্টের পরিচালক প্রকৌশলী মিজানুর রহমান।

এদিকে বিকাল ৩ টায় সম্মানিত বিচারক মন্ডলীর সিদ্ধান্তের মাধ্যমে বিজয়ী দল হিসেবে ঘোষিত হয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ সেশনের টিম ফার্মিনিয়ার্স। বিজয়ী দলের সদস্যবৃন্দ হলেন- মো.ফাহিম হোসাইন, আসরাফুল জান্নাত, মোহাম্মদ ইফতেখার ইবনে জালাল ও মায়িশা ফারজানা । সবাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। দলটির সার্বিক পরিচালনায় দায়িত্বে ছিলো ইফতেখার ইবনে জালাল।দলটি ‘ট্রান্সফরমিং এভ্রি রুপটফ ইনটু গ্রিন এন্ড ওরগানিক ফুড প্রোডাক্ট ইউনিট’ বিষয়কে সামনে রেখে তাদের উপস্থাপনা ও পোষ্টার প্রদর্শনী সম্পূর্ণ করে।

অন্যদিকে রানার্সআপ হিসেবে ঘোষিত হয় টিম ডোমিনেটর্স। রানার্সআপ দলের সদস্যবৃন্দ হলেন- খন্দকার যুবায়ের রহমান, ফাহাদ সিদ্দিক আহম্মেদ, ইয়াসিন পারভেজ তুষার।

বিজয়ী দলের পক্ষে মো.ফাহিম হোসাইন বলেন, চুয়েটে ভর্তির পর সমস্যা আর সম্ভাবনার দ্বিধাদ্বন্দে আমরা বেছে নিই ইতিবাচকতা। যার ফলশ্রুতিতে ছাদকৃষিকে নতুন রূপ দিই আমরা ফার্মিনিয়ার্স। আর অত্যাধুনিক এই চাষাবাদ প্রক্রিয়ার উপস্থাপনে আমরা হাল্ট প্রাইজের ক্যাম্পাস রাউন্ডে চ্যাম্পিয়ন হওয়ায়, এই অনুষ্ঠানে জড়িত সকলের কাছেই কৃতজ্ঞ ।

পুরষ্কার বিতরণী পর্যায়ে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাল্ট প্রাইজ চুয়েটের সভাপতি অধ্যাপক ড.কাজী দেলোয়ার হোসেন,মডারেটর সহযোগী অধ্যাপক ড. মো সানাউল রাব্বি পাভেল,হাল্ট প্রাইজ চুয়েট নির্বাহী কমিটির অ্যাডভাইজর নাহিদা সুলতানা চৈতী এবং নাজমুল ইসলাম অপু, বিশ্ববিদ্যালয়ের মানবিক বিভাগের অধ্যাপক ড.মো কামরুল হাসান এবং চুয়েট ক্যাম্পাস অ্যামবাসেডর আব্দুল্লাহ আবতাহী।

ফলাফল ঘোষণার পর বিজয়ী দল ও রানার্সআপ দলের মাঝে পুরষ্কার ও বিজয়ী দলকে পুরষ্কার হিসেবে ১০হাজার টাকার চেক তুলে দেন অতিথিবৃন্দ। বিজয়ী দল পরবর্তীতে মালয়েশিয়াতে অনুষ্ঠিত প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে বলে জানা গেছে।

হাল্ট প্রাইজ-২০২০ চুয়েট এর সার্বিক পরিচালনায় ছিলো- চুয়েট সাংবাদিক সমিতি, সেভেল রিংস সিমেন্ট ,ফাইভ ই সার্ভিস, প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড, জেনুইন টেকনোলজি এন্ড রিসার্চ লিমিটেড, ইনডিপেনডেন্ট এপারেলস লিমিটেডসহ বিভিন্ন সংস্থা।

পুরো আয়োজন সম্পর্কে চুয়েট ক্যাম্পাস পরিচালক আব্দুল্লাহ আবতাহী বলেন, চুয়েটে হাল্ট প্রাইজের ২০২০ সেশনের ক্যাম্পাস পরিচালক হিসাবে দায়িত্ব পালন করা আমার জন্য একটি বড় সম্মানের বিষয়। আমি সমস্ত আয়োজক কমিটির সদস্যকে আমার মন থেকে ধন্যবাদ জানাই। তারা এই প্রোগ্রামটিকে সফল করতে গত চার মাস ধরে নিরলসভাবে কাজ করেছে। আমি সমস্ত সম্মানিত বিচারক, স্পনসর, সিনিয়র এবং শুভাকাঙ্ক্ষীদের কাছে কৃতজ্ঞ যারা পুরো যাত্রা জুড়ে আমাদের পাশে থেকেছেন এবং নিঃস্বার্থভাবে আমাদের সহায়তা করেছেন। সর্বশেষ আমি শিক্ষরক কমিটিকে এই প্রোগ্রামটিকে সফল করতে আমাদের সহায়তার জন্য ধন্যবাদ জানাই। আমি বিজয়ী দলের সকলকে শুভকামনা জানাই তারা যেনো চুয়েটকে গর্বিত করতে পারে।

তাং: ২২/১১/২০১৯