ব্রেকিং নিউজ

চুয়েটে হাল্ট প্রাইজের ওয়ার্কশপ অনুষ্ঠিত

সাঈদ চৌধুরী:

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) ‘হাল্ট প্রাইজ -২০২০’এর চ্যালেঞ্জকে সামনে রেখে একটি ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে। ২৫ই অক্টোবর (শুক্রবার) পুরকৌশল বিভাগের সেমিনার রুমে সকাল ৯টা থেকে শুরু হওয়া ওয়ার্কশপটি পরিচালনা করেন লেটস ফারনিশ এর কো-ফাউন্ডার ও  প্রধান নির্বাহী কর্মকর্তা ইফাজ আহমেদ এবং হাল্ট প্রাইজ বাংলাদেশ এর কমিউনিটি বিল্ডার সায়মা জাফরিন।

একটি টিমে কাজ করতে হলে কি কি করা উচিত , সুদূরপ্রসারি  স্টার্ট-আপ কেমন হওয়া উচিত এবং হাল্টের চ্যালেঞ্জ, দল গঠন,আইডিয়া প্রেজেন্টেশন সহ নানা গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করেন তারা।

হাল্ট প্রাইজের চুয়েট ক্যাম্পাস ডিরেক্টর আবদুল্লাহ আবতাহী জানান, ২০১৭ সালের পর আমরা দ্বিতীয়বারের মত চুয়েটে এটি আয়োজন করতে যাচ্ছি। এরই প্রেক্ষিতে আমাদের আজকের ওয়ার্কশপটির আয়োজন করা হয়। শিক্ষার্থীদের উপস্থিতি এবং আগ্রহী মনোভাব এই ওয়ার্কশপের সার্থকতা প্রমাণ করে।

ওয়ার্কশপ শেষে মেন্টরদের হাতে ক্রেস্ট এবং সার্টিফিকেট তুলে দেন হাল্ট প্রাইজের চুয়েট টিচার্স কমিটির শিক্ষিকা নাহিদা সুলতানা।

উল্লেখ্য,বিশ্বের সাম্প্রতিক সামাজিক সমস্যাগুলি সমাধান করা শুধু মাত্র একটি ভালো কাজ নয় এটা একটা ভালো বিজনেস- এই পরিকল্পনাকে সামনে রেখে ২০১০ সালে হাল্ট স্কুলের প্রতিষ্ঠাতা বার্টিল হাল্ট প্রেসিডেন্ট বিল ক্লিন্টনের সংস্থা “ক্লিনটন ইনিশিয়েটিভ” এর সাথে পার্টনারশীপের মাধ্যমে প্রথমবারের মত হাল্ট প্রাইজ প্রতিযোগিতা  শুরু করে যা  বর্তমানে পর্যায়ে  স্টুডেন্টদের নোবেল প্রাইজ হিসেবে খ্যাতি পেয়েছে।