ব্রেকিং নিউজ

চুয়েটে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রথম অপেক্ষমাণ তালিকা প্রকাশ

রাফাত হাসান দিগন্তঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক পর্যায়ের ভর্তি পরীক্ষার প্রথম অপেক্ষমাণ তালিকা গতকাল বৃহস্পতিকাল প্রকাশ করেছে কর্তৃপক্ষ। প্রকাশিত দুটি তালিকার একটিতে ইঞ্জিঃবিভাগসমূহের (ক গ্রুপ) জন্য ২৯৯ জন এবং অপরটিতে স্থাপত্য বিভাগের (খ গ্রুপ) জন্য ১৫ জন রাখা হয়েছে।

চুয়েটের রেজিষ্টার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, অপেক্ষমাণ তালিকা থেকে আগামী ৩০ নভেম্বর ভর্তি শুরু হবে। ওই দিন ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহে (ক গ্রুপ) মেধাক্রম ৬৭১ থেকে ৯৬৯ এবং স্থাপত্য বিভাগে মেধাক্রম (খ প্রুপ) ৩১ থেকে ৪৫ পর্যন্ত ভর্তি করানো হবে। ভর্তি কার্যক্রম চলবে সকাল সাড়ে নয়টা থেকে বিকেল চারটা পর্যন্ত । এ সময় পরিক্ষার্থীদের ভর্তির জন্য যাবতীয় কাগজপত্র সঙ্গে আনতে বলা হয়েছে। আসন খালি থাকা সাপেক্ষে ঐ দিন সন্ধ্যায় দ্বিতীয় অপেক্ষমাণ তালিকা প্রকাশ করা হবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গত ২২ নভেম্বর, বুধবার থেকে শুরু হওয়া ভর্তি কার্যক্রমের দুই দিনে স্থাপত্য বিভাগে (খ গ্রুপ) মোট ১৫ জন এবং ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহে (ক গ্রুপ) মোট ৩৭৬ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে যার মধ্যে ক গ্রুপের পাঁচজন শিক্ষার্থী ইতিমধ্যেই ভর্তি বাতিল করেছে । এছাড়াও উপজাতি এবং রাখাইন
সম্প্রদায়ের জন্য সংরক্ষিত আসনে ভর্তি হয়েছে ৬ জন শিক্ষার্থী ।

উল্লেখ্য যে, চুয়েটে স্নাতক পর্যায়ে মোট আসন সংখ্যা ৭০০ টি । এর মধ্যে প্রকৌশল বিভাগসমূহের জন্য ৬৭০ টি এবং স্থাপত্য বিভাগের জন্য ৩০টি আসন বরাদ্দ রয়েছে । এ ছাড়াও ১১টি আসন উপজাতীয় এবং রাখাইন সম্প্রদায়ের জন্য সংরক্ষিত রয়েছে ।
ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ-বোর্ড ও ওয়েব সাইট (www.cuet.ac.bd) থেকে জানা যাবে ।

তারিখঃ ২৪/১১/২০১৭ ইং