ব্রেকিং নিউজ

চুয়েটে সোসাইটি অব পেট্রোলিয়াম ইঞ্জিনিয়ার্সের নতুন কমিটি ঘোষণা

27042613_1199486376850332_1281056191_n

সৈয়দ তাহমিদ হোসেনঃ

পেট্রোলিয়াম ইঞ্জিনিয়ারদের সবচেয়ে বড় সংগঠন ‘Society of Petroleum Engineers (SPE)’ চুয়েট স্টুডেন্ট চাপ্টারের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। ২১ জানুয়ারি, রোববার বিশ্ববিদ্যালয়ের পিএমই বিভাগের সেমিনার কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এ কমিটি ঘোষণা করা হয়।

নতুন কমিটিতে সভাপতি হয়েছেন আবেদ ইনান চৌধুরী, সহ-সভাপতি হোসেন নাফিজুল মান্নান এবং সম্পাদক সামিউল তৌফিক সৌমিক। এছাড়া কোষাধ্যক্ষ হিসেবে ইয়াছিন আরাফাত নির্বাচিত হয়েছেন।

নতুন কমিটির সংবর্ধনা এবং পুরোনো কমিটির বিদায়ী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পিএমই বিভাগের সহকারী অধ্যাপক মো. জায়েদ বিন সুলতান। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, এসপিই চাপ্টার যেহেতু শিক্ষার্থীদের, সুতরাং তাঁদেরই সবচেয়ে বেশি অংশগ্রহণ থাকতে হবে। শুধুমাত্র কমিটির উপর নির্ভর করলেই চলবেনা। প্রত্যেকের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমেই ভালো কিছু করা সম্ভব হবে।

অনুষ্ঠানে নতুন কমিটির ভবিষ্যত পরিকল্পনার উপর স্লাইড প্রেজেন্টশন করেন সদ্য সভাপতি আবেদ ইনান চৌধুরী। তিনি জানান, নতুন কমিটির ভবিষ্যৎ পরিকল্পনার মধ্যে রয়েছে পেট্রোলিয়াম ইঞ্জিনিয়ারিং এর উপর জাতীয় কনফারেন্সের আয়োজন, প্রেজেন্টেশন কম্পিটিশন, মাড চেলেঞ্জ কনটেস্ট ইত্যাদি।

অনুষ্ঠান শেষে এক গোল টেবিল বৈঠকের আয়োজন করা হয়। বৈঠকে চুয়েট এসপিই স্টুডেন্ট চাপ্টারের নতুন ওয়েবসাইট তৈরি সম্পর্কে আলোচনা করা হয়।

তারিখঃ ২১/০১/২০১৮ ইং