ব্রেকিং নিউজ

চুয়েটে ‘সোসাইটি অব পেট্রোলিয়াম ইঞ্জিনিয়ারস’ এর দিনব্যাপী নানা আয়োজন

চুয়েটনিউজ২৪ডেস্কঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সোসাইটি অব পেট্রোলিয়াম ইঞ্জিনিয়ারস (এসপিই) স্টুডেন্ট চ্যাপ্টারের আয়োজনে এসপিই অ্যানুয়াল প্রোগ্রাম এবং সেমিনার অনুষ্ঠিত হয়েছে। চুয়েটের পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে বৃহস্পতিবার (১২ই মার্চ) দিনব্যাপী এই প্রোগ্রাম এবং সেমিনার অনুষ্ঠিত হয়। 

সকাল ৮টা থেকে চলমান এই সেমিনারে বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বর্ষের পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। সেমিনারে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ রফিকুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. চৌধুরী কামরুজ্জামান, ইউনিগ্যাস এলপিজি লিমিটেডের প্রকল্প পরিচালক আব্দুর রহমান ।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক এবং বিভাগের বিভাগীয় প্রধান কাজী আফজালুর রহমানসহ উক্ত বিভাগের সম্মানিত শিক্ষকগণ উপস্থিত ছিলেন । উক্ত অনুষ্ঠানে বক্তারা সোসাইটি অব পেট্রোলিয়াম ইঞ্জিনিয়ারসের অগ্রগতি এবং ভবিষ্যৎ সাফল্য ও সম্ভাবনার কথা উল্লেখপূর্বক এধরণের আয়োজনে সর্বস্তরের শিক্ষার্থীদের প্রত্যক্ষ অংশগ্রহণের জন্য উদ্বুদ্ধ করেন । সেমিনারে বক্তারা এনার্জি সচেতনতামূলক বিভিন্ন বক্তব্য প্রদান করেন।

অন্যান্য কার্যক্রমের পাশাপাশি সেমিনারে ইন্টার সিভি প্রোগ্রাম,আন্তঃবিশ্ববিদ্যালয় কুইজ প্রতিযোগিতা, পোষ্টারিং প্রতিযোগিতা এবং চুয়েট এসপিই স্টুডেন্ট চ্যাপ্টার এর নতুন কার্যকরী কমিটি গঠন করা হয় ।

এছাড়া সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিনব্যাপী এই আয়োজনের পরিসমাপ্তি হয়। সাংস্কৃতিক সন্ধ্যা মাতিয়েছেন চট্টগ্রামের জনপ্রিয় ব্যান্ড স্টোন।

পুরো আয়োজনের আর্থিক সহযোগিতায় ছিল নাভানা এলপি গ্যাস, লাফস গ্যাস ও নোভাল্টি ইঞ্জিনিয়ারিং কর্পোরেশন। আয়োজনের মিডিয়া পার্টনার হিসেবে ছিলেন- প্রথম আলো,সমকাল, চুয়েটনিউজ২৪.কম এবং চুয়েট ফটোগ্রাফিক সোসাইটি ।