ব্রেকিং নিউজ

চুয়েটে ‘সিক্স এ সাইড’ টুর্নামেন্ট এর ফাইনাল অনুষ্ঠিত

সাঈদ চৌধুরীঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ‘১৭ এবং ‘১৮ ব্যাচের শিক্ষার্থীদের নিয়ে শুরু হওয়া ‘সিক্স এ সাইড’ ক্রিকেট টুর্নামেন্ট-২০১৯ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

টানটান উত্তেজনায় সোমবার (৪ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া সংগঠন ‘চুয়েট স্পোর্টস ক্লাব’ এর সঞ্চালনায় এই টুর্নামেন্টটি পরিচালিত হয়। প্রায় ১৬টি দল নিয়ে টুর্নামেন্ট শুরু হলেও শেষ পর্যন্ত টিকে থাকার লড়াইয়ে ফাইনাল খেলে ‘সিভিল স্পারটন(CE’17)  ও মেকানিকাল স্ট্রাইকারস(ME’17)।

প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এই ফাইনালে মেকানিকাল স্ট্রাইকারস ৫উইকেটে সিভিল স্পারটনকে পরাজিত করে।

এ ধরনের টুর্নামেন্ট আয়োজনের উদ্দেশ্য সম্পর্কে চুয়েট স্পোর্টস ক্লাবের সভাপতি আশফাক তানজীম বলেন, ‘টুর্নামেন্টটি মূলত মোস্ট জুনিয়র দুটি ব্যাচকে নিয়ে করা হয়। এই টুর্নামেন্টের উদ্দ্যেশ্য ছিলো জুনিয়র ব্যাচের সাথে ভ্রাতৃত্ব বন্ধন সুদৃঢ় করা। এছাড়া খেলাধুলা সকল অপসংস্কৃতি দূর, মাদক থেকে দূরে রাখতে ও সবার মধ্যে সুস্থ মানসিকতা তৈরি করতে ভূমিকা পালন করে।’

খেলা শেষে বিজয়ী ও রানার্স আপ দলের হাতে শিরোপা হস্তান্তর করেন চুয়েট স্পোর্টস ক্লাবের মডারেটর ও যন্ত্রকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ সানাউল রাব্বি পাভেল এবং সংগঠনের শুভাকাঙ্ক্ষী পুরকৌশল বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ তারেকুল আলম।  এসময় চুয়েট স্পোর্টস ক্লাবের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

তারিখঃ ০৪.১১.২০১৯