ব্রেকিং নিউজ

চুয়েটে সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী র‍্যালি, সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত

1

 

ইনজামামুল হক:

চটগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) গত বুধবার  বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং ছাত্র সংগঠনের আয়োজনে পৃথক পৃথকভাবে সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী র‍্যালি, সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে ।

চুয়েট প্রশাসনের পক্ষ থেকে সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী র‍্যালি সকালে অনুষ্ঠিত হয়। চুয়েট উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,কর্মকর্তা, কর্মচারীসহ চুয়েটের শিক্ষার্থীরা র‍্যালিতে অংশগ্রহণ করেন । র‍্যালিটি  ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদমিনারে গিয়ে শেষ হয়।

র‌্যালি শেষে শহীদ মিনারে আয়োজিত সমাবেশে চুয়েট উপাচার্য ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, তরুণরা যাতে বিপথগামী না হয় সেজন্য সকলকে সজাগ থাকতে হবে। তিনি বিশ্ববিদ্যালয়ের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে চুয়েট পরিবারের সকলকে অব্যাহত ভূমিকা পালন করার আহ্বান জানান। সমাবেশে আরো বক্তব্য রাখেন রেজিস্ট্রার অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী ও ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক।

বিকেলে চুয়েট ছাত্র ইউনিয়নের পক্ষ থেকে  সন্ত্রাসবাদ, জঙ্গীবাদ এবং জাতীয় সম্পদ ধ্বংসের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে অনুষ্ঠিত এই সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনটির সভাপতি অটল ভৌমিক, সহ-সাধারণ সম্পাদক মাহফুজ বিন মুজিব, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক লাবিব ওয়াহিদ ও অতীশ ভট্টাচার্য। সমাবেশে বক্তারা বলেন ,বাংলাদেশ ৩০ লক্ষ শহিদের রক্তে অর্জিত । সেই বাংলাদেশ কখনোই জঙ্গীবাদের অভয়ারণ্য হবে না। সবাই নিজ নিজ জায়গা থেকে সচেতন হলে জঙ্গীবাদ নির্মূল করা সম্ভব।

এর পরে চুয়েট ছাত্রলীগের পক্ষ থেকে জঙ্গীবাদ বিরোধী মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি গোলচত্ত্বর থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ।

তারিখ: ২২.৭.১৬