ব্রেকিং নিউজ

চুয়েটে রবির ক্যারিয়ার কার্নিভাল

23509035_1765719706774037_1148837814016027337_o-1

চুয়েটনিউজ২৪ডেস্কঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) গতকাল সোমবার ‘রবি কার্নিভাল ২০১৭’ অনুষ্ঠিত হয়েছে । রবি ও টেলিযোগাযোগ শিল্পে সফল ক্যারিয়ার গড়তে ও শিক্ষার্থীদের কাজের সুযোগ সম্পর্কে ধারনা দিতে চুয়েট ক্যারিয়ার ক্লাবের সহযোগিতায় অনুষ্ঠানটির আয়োজন করে দেশীয় মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড ।

এ উপলক্ষে বেলা আড়াইটায় কার্নিভালের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম । উদ্বোধনী বক্তব্যে উপাচার্য রবির এ উদ্যোগকে স্বাগত জানিয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন,ভালো ক্যারিয়ার গড়ার জন্য নিজের প্রতিভা ও যোগ্যতাকে মূল্যায়ন করতে হবে । গ্লোবালাইজেশনের এ যুগে সবাইকে তুমুল প্রতিযোগিতা করে টিকে থাকতে হয়। তাই নিজের জ্ঞান ও দক্ষতা দিয়েই নিজের অবস্থান তৈরি করে নিতে হবে ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ইনস্টিটিউট অব ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি (আইআইসিটি) এর পরিচালক অধ্যাপক ড. আসাদুজ্জামান, ইলেক্ট্রনিক এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগর অধ্যাপক ড. মোহাম্মদ আহসান উল্লাহ, রবির মার্কেটিং অপারেশনের ক্লাস্টার ডিরেক্টর জনাব নাজির আহমদ এবং রবি’র ট্যালেন্ট এন্ড ডেভেলপমেন্ট বিভাগের ভাইস প্রেসিডেন্ট মোঃ জাবেদ পারভেজ প্রমুখ উপস্থিত ছিলেন ।

নানা আয়োজন নিয়ে সাজানো হয়েছে এবারের ক্যারিয়ার কার্নিভাল । তারই ধারাবাহিকতায় চুয়েটের শিক্ষার্থীদের জন্য চাকরির সুযোগ ও ক্যারিয়ার পরিকল্পনা বিষয়ক জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়ের লক্ষে একটি সেশনের আয়োজন করা হয় । সেশনে লিংকড ইন এবং রবির কার্যক্রম শিক্ষার্থীদের সামনে তুলে ধরা হয়।

এছাড়াও কার্নিভালের আগে তরুণ মেধাবীদের মধ্যে উদ্ভাবনী চিন্তা বৃদ্ধির লক্ষে ‘ডিজিটাল বিজনেস আইডিয়া কম্পিটিশন’ নামক অনলাইনভিত্তিক প্রতিযোগিতার আয়োজন করে প্রতিষ্ঠানটি । সেখান থেকে বিজয়ী তিনজনকে পুরস্কার প্রদান করা হয় । পুরস্কার প্রদান অনুষ্ঠানে রবির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।

আয়োজনের অংশ হিসেবে ক্যাম্পাসে রবিতে যোগ দেয়ার জন্য নিয়োগ পরীক্ষার আয়োজন করা হয় । লিখিত পদ্ধতিতে পরীক্ষাটি বিশ্ববিদ্যালয়ের পূর্ব ও পশ্চিম গ্যালারীতে অনুষ্ঠিত হয় । অংশ নেয় প্রায় ‘১২ ব্যাচের শিক্ষার্থীরা । চুয়েট ক্যারিয়ার ক্লাবের সভাপতি কাজী হাসান সাকিব চুয়েটনিউজকে জানান ,রবি’র চমৎকার এ আয়োজনে তাদের সহযোগিতা করতে পেরে আমরা আনন্দিত । আশা করি এ আয়োজন আমাদের প্রাতিষ্ঠানিক দক্ষতা বৃদ্ধিতে সহায়ক হবে ।

তারিখঃ১৪/১১/২০১৭ ইং

365 Total Views 3 Views Today