ব্রেকিং নিউজ

চুয়েটে মেকার ফেস্ট অনুষ্ঠিত

‘মেকার ফেস্টে’ রেখা অনুসরণকারী রোবটিক প্রতিযোগিতায় অংশ নেয়া কয়েকটি রোবট।

রাফাত হাসান দিগন্তঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(চুয়েট) ইনস্টিটিউট অফ ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ার্স, চুয়েট ছাত্র শাখা আয়োজিত মেকার ফেস্ট ’১৮ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সকাল সাড়ে নয়টায় বিশ্ববিদ্যালয়ের পেট্টোলিয়াম ও খনিজসম্পদ বিভাগের সেমিনার কক্ষে এ অনুষ্ঠানের শুরু হয়। এতে বাংলাদেশের নয়টি বিশ্ববিদ্যালয়ের মোট ৪৭টি দল অংশগ্রহণ করে।

মেকার ফেস্টের দিনব্যাপী অনুষ্ঠানমালার মধ্যে ছিল রেখা অনুসরণকারী রোবটিক প্রতিযোগিতা, প্রকল্প প্রদর্শনমূলক হ্যাকাথন প্রতিযোগিতা এবং অ্যাপ ডেভেলপমেন্ট প্রতিযোগিতা। প্রতিযোগিতায় বিচারক ছিলেন চুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক্স বিভাগের অধ্যাপক ডঃ মোহাম্মদ আহসান উল্লাহ, চট্টগ্রাম ইনডিপেনডেন্স বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক ডঃ আসিফ ইকবাল।

অতঃপর সন্ধ্যা পাঁচটায় পেট্টোলিয়াম ও খনিজসম্পদ বিভাগের সেমিনার কক্ষে রোবোটিক্স বিষয়ক এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন ডঃ আসিফ ইকবাল।

বিকেল ছয়টায় মেকার ফেস্টের পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে হ্যাকাথন প্রতিযোগিতা যৌথভাবে বিজয়ী হয়েছেন টিম ফিশার ও টিম এক্সট্রিম নাটোর। তারা প্রত্যেকে দশহাজার করে পুরষ্কার পাবেন। রেখা অনুসরণকারী রোবটিক প্রতিযোগিতায় বিজয়ী হয়েছেন টিম ইউনিটি এবং রানার্স-আপ হয়েছেন ক্ষেপা ১.৭ দল। এ প্রতিযোগিতায় বিজয়ী দল বারো হাজার টাকা এবং রানার্স-আপ হওয়া দল আট হাজার টাকা পুরষ্কার পাবেন। এছাড়াও অ্যাপ ডেভেলপমেন্ট প্রতিযোগিতায় বিজয়ী দল বাইটবাইটার দশ হাজার টাকা পুরষ্কার পাবেন।

তারিখঃ ২৯/০৯/২০১৮ ইং।