ব্রেকিং নিউজ

চুয়েটে মহাসমারোহে উদযাপিত হচ্ছে স্থাপত্য দিবস

IMG_1216

চুয়েটনিউজ২৪ ডেস্কঃ

সৃষ্টির স্বাধীনতায় স্লোগানকে সামনে রেখে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের আয়োজনে দুদিনব্যাপী স্থাপত্য দিবস উদযাপন শুরু হয়েছে। উৎসবের আজ প্রথম দিনের আয়োজনের মধ্যে ছিল র‍্যালি,সভা,প্রকল্প প্রদর্শনী,ফটোগ্রাফিক ও আর্ট এক্সিবিশন ও সমসাময়িক বিভিন্ন বিষয়ের উপর সেমিনার।
সকাল এগারটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এ সময় তিনি সৃষ্টিশীল সুন্দর ধারণা গড়তে স্থপতিদের গুরুত্বপূর্ণ ভূমিকার কথা তুলে ধরেন। এছাড়াও চুয়েটের স্থপতি বিভাগের মেধাবী ছাত্র-ছাত্রীরা নিজেদের সৃষ্টিশীলতার বিকাশের মাধ্যমে চুয়েটকে আরো অনেকদূর এগিয়ে নিয়ে যাবেন বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন।
চুয়েটের স্থাপত্য বিভাগের প্রধান স্থপতি মোহাম্মদ নাজমুল লতিফের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো: হযরত আলী, স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন অধ্যাপক ড. মো: মোস্তফা কামাল, পুরকৌশল বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো: আব্দুর রহমান ভূইয়া, স্থাপত্য বিভাগের সহকারী অধ্যাপক কানু কুমার দাশ, আর্কিটেকচার ডে-২০১৬ এর কনভেনর মোস্তাফিজ আল মামুন, স্থাপত্য উৎসবের সভাপতি  আহমেদ সিফাত প্রমুখ।
বিকাল তিনটায় চুয়েটের প্রাক্তন শিক্ষার্থীদের একটি দল শপ্নিক আর্কিটেকচার ও সিটি স্কেপ এঁর উপর একটি উপস্থাপনা প্রদান করেন যার উপর প্যানেল ডিসকাশন অনুষ্ঠিত হয়। এ সময় স্থপতি জারিনা হোসাইন, স্থপতি কুহেলী চৌধুরী ,চুয়েটের সহকারি অধ্যাপক মোস্তাফিজ আল মামুন ও সহযোগী অধ্যাপক শায়েলা শারমিন উপস্থিত ছিলেন।
আগামীকাল অনুষ্ঠানের শেষ দিনে থাকবে কালার ফেস্ট ,প্রকল্প প্রদর্শনী ও বিকাল তিনটা থেকে রাত সাড়ে সাতটা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান।

০৪.০৮.২০১৬