ব্রেকিং নিউজ

চুয়েটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

চুয়েটনিউজ২৪ডেস্কঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানমালায় ৪৮তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। অদ্য ২৬ মার্চ সকালে চুয়েট কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিনব্যাপী কর্মসূচীর সূচনা করেন চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এ সময় চুয়েটের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে একে একে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে মহান মুক্তিযুদ্ধে চুয়েটের শহীদ দুই শিক্ষার্থীর কবর জেয়ারতের পাশাপাশি মহান মুক্তিযুদ্ধে নিহতদের স্মরণে দোয়া ও মুনাজাত করা হয়।

এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কাউন্সিল কক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। চুয়েটে জাতীয় দিবস উদযাপন কমিটির সভাপতি এবং স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন অধ্যাপক ড. রনজিৎ কুমার সূত্রধর, পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ আব্দুর রহমান ভূঁইয়া, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. কৌশিক দেব, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হকসহ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ২৫ মার্চকে আন্তর্জাতিক গণহত্যা দিবস ঘোষণার জোর দাবি জানাচ্ছি। বর্তমান সরকার ইতোমধ্যেই উদ্যোগ গ্রহণ করেছে। আমরা চাই কুটনৈতিক তৎপরতা বাড়িয়ে দ্রুত এই স্বীকৃতি আদায় করা হোক। যাতে সারাবিশ্বের শান্তিকামী মানুষ সারাজীবন তাদের ঘৃণা করতে থাকে।

STH 16/3/19