ব্রেকিং নিউজ

চুয়েটে ভর্তি পরীক্ষা সম্পন্ন

মনির হোসেন:

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) স্নাতক প্রথম বর্ষের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা ১২ অক্টোম্বর শনিবার অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত লিখিত পরীক্ষা এবং একই দিন বিকেল আড়াইটা থেকে সাড়ে ৪টা পর্যন্ত মুক্তহস্ত অঙ্কন অনুষ্ঠিত হয়।

এই বছর চারটি অনুষদের ১২টি বিভাগে সর্বমোট ৮৯০টি আসনের (১১টি উপজাতি কোটাসহ সর্বমোট ৯০১ আসন) বিপরীতে মোট ১০ হাজার ৯৭২জন প্রার্থীকে প্রাথমিকভাবে ভর্তি পরীক্ষার জন্য বাছাই করা হয়।

এ বছরও চুয়েটে শুধু লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয় এবং এমসিকিউ পদ্ধতির কোন প্রশ্ন ছিল না।

ভর্তি পরীক্ষার সময়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোন ধরণের গোলযোগ কিংবা বিশৃঙ্খলার খবর পাওয়া যায় নি। পরীক্ষার্থীদের যাতে কোন ধরনের অসুবিধা না হয় সেজন্য সর্বাধিক খেয়াল রেখেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তাদের আতিথেয়তা দিতে শুক্রবার থেকেই নিজেদের রুম ছেড়ে দিয়েছেন তারা। এছাড়া রাস্তায় যানবাহন নিয়ন্ত্রন এবং পরীক্ষার দিন বিভিন্ন স্টল থেকে অভিভাবকদের আতিথেয়তা সহ যেন ভর্তিপরিক্ষার সুষ্ঠ পরিবেশ বজায় থাকে এজন্য তারা দিনরাত অক্লান্ত পরিশ্রম করেছেন।

ভর্তি পরীক্ষার দিন সকাল ১১টায় চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম ভর্তি পরীক্ষার বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন। এ সময় ভর্তি পরীক্ষা কমিটি-২০১৯ এর সভাপতি অধ্যাপক ড. মোঃ সাইফুল ইসলাম এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী উপস্থিত ছিলেন। ভর্তি পরীক্ষার সার্বিক পরিস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ করে চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, সকলের সার্বিক সহযোগিতায় অত্যন্ত সুষ্ঠু ও সুন্দরভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সরকারের বিভিন্ন সেবাপ্রদানকারী সংস্থা, প্রশাসন এবং চুয়েট পরিবারের সকল শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীর পাশাপাশি সংশ্লিষ্টদের সকলের সহযোগিতা মাধ্যমে এটি সম্ভব হয়েছে। সেজন্য আমি চুয়েট প্রশাসনের পক্ষ থেকে সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই।

মেধানুযায়ী ভর্তির জন্য নির্বাচিত এবং অপেক্ষামাণ প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হবে ২৭ অক্টোম্বর।

তাং: ১২/১০/২০১৯