ব্রেকিং নিউজ

চুয়েটে ‘বিশ্ব হাত ধোয়া দিবস’ উদযাপন

মোঃ গোলাম রাব্বানী শান্ত:

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) পরিবেশবাদী, অরাজনৈতিক ও সুন্দর ক্যাম্পাস বিনির্মাণের অনন্য সংগঠন ‘গ্রিন ফর পিস’ এর উদ্যোগে ‘বিশ্ব হাত ধোয়া দিবস -২০১৯’ উদযাপন করা হয়েছে ।

এ উপলক্ষে গত ১৫ অক্টোবর (মঙ্গলবার) চুয়েট সরকারি প্রাথমিক বিদ্যালয়, চুয়েট স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের মাঝে সাবান দিয়ে হাত ধােয়ার মাধ্যমে রােগের বিস্তার প্রতিরােধ বিষয়ে জনসচেতনতামূলক কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচিতে গ্রিন ফর পিসের মডারেটরদ্বয়ের মধ্যে অধ্যাপক ড.মোঃ জামাল উদ্দীন আহমেদ, অধ্যাপক ড.রিয়াজ আক্তার মল্লিক, উপদেষ্টামণ্ডলীদ্বয়ের মধ্যে নাজমুল হাসান অপু, এ টি এম শাহজাহান এবং চুয়েট স্কুলের প্রধান শিক্ষক আব্দুল মান্নান উপস্থিত ছিলেন।

সকাল ১০টা হতে ১২টা পর্যন্ত চলমান কর্মসূচির শুরুতে মূল্যবান বক্তব্য রাখেন চিফ মডারেটর প্রফেসর ড. মোঃ জামাল উদ্দীন আহমেদ। এরপর স্কুলের শিশু শ্রেণী ও প্রাথমিক শ্রেণীতে অধ্যয়নরত শিক্ষার্থীদের হাত ধোয়ার উপকারিতা, হাত ধোয়ার নির্দিষ্ট সময় এবং ইউনিসেফ কর্তৃক হাত ধোয়ার পদ্ধতি সম্পর্কে অবহিত করেন সংগঠনটির সদস্যবৃন্দ। তারপর ক্লাসে ক্লাসে গিয়ে সকালের নাস্তা বিতরণ করা হয়।

গ্রিন ফর পিসের সভাপতি ফয়সাল আহমেদ তাদের উদ্দেশ্য জানান- আমরা যদি একটা সুস্থ জাতি দেখতে চাই,তবে তাদের ছোট থেকেই সেভাবে স্বাস্থ্য সচেতন করে গড়ে তুলতে হবে এবং গ্রিন ফর পিস সেই লক্ষ্যে প্রতিবছরের ন্যায় এবারও সেই দিবসটি পালন করলো।

তারিখঃ ১৭.১০.২০১৯