ব্রেকিং নিউজ

চুয়েটে বিডিঅ্যাপসের কর্মশালা অনুষ্ঠিত

চুয়েটনিউজ২৪ডেস্ক:

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) “ডেভেলপার ওয়ার্কশপ অন বিডিঅ্যাপস” শীর্ষক একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩১শে অক্টোবর) বিডিঅ্যাপসের পরিচালনায় এবং চুয়েট কম্পিউটার ক্লাবের উদ্যোগে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

নতুন একাডেমিক ভবনে কম্পিউটারকৌশল বিভাগের অপারেটিং সিস্টেম ল্যাবে অনুষ্ঠিত উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে স্বাগত বক্তব্য রাখেন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আসাদুজ্জামান। এসময় তিনি প্রযুক্তির অগ্রগতির সাথে তাল মিলিয়ে এরকম সময়োপযোগী ও কার্যকর কর্মশালার আয়োজন করার জন্য চুয়েট কম্পিউটার ক্লাব এবং বিডিঅ্যাপসকে ধন্যবাদ জানান।

কর্মশালাটি যৌথভাবে পরিচালনা করেন বিডিঅ্যাপসের সিনিয়র কো-অর্ডিনেটর শুভজিৎ ঘোষ এবং কো-অর্ডিনেটর এ.কে.এম তৌহিদুর রহমান। এসময় তারা Light Apps Development, SMS API, Providing application promotion and marketing ideas, Developing entrepreneurship skills ইত্যাদি গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করেন।

বিকাল ৪ টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত চলমান এই কর্মশালায় প্রায় পঞ্চাশোর্ধ শিক্ষার্থী অংশ নেন।

কর্মশালার শেষে সমাপনী বক্তব্য রাখেন চুয়েট কম্পিউটার ক্লাবের সভাপতি ফাহাদ আরেফিন সাকিব। এসময় তিনি কর্মশালায় অংশগ্রহণকারী সকলকে অভিনন্দন জানান এবং বিডিঅ্যাপসের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন। এসময় তিনি কম্পিউটার ক্লাবের এই ধরনের উদ্যোগ ভবিষ্যতেও বহাল থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য,বিডিঅ্যাপস হচ্ছে রবি আজিয়াটা লিমিটেডের একটি দেশীয় অ্যাপ ডেভেলপমেন্ট প্লাটফর্ম। চুয়েটের কম্পিউটারকৌশল বিভাগের তৃতীয় বর্ষের রাতুল ভৌমিক বর্তমানে বিডিঅ্যাপসের চুয়েট ক্যাম্পাস অ্যাম্বাসেডর হিসেবে নিযুক্ত আছেন।

তাং: ৩১/১০/২০১৯