ব্রেকিং নিউজ

চুয়েটে বর্ণীল আয়োজনে স্থাপত্য উৎসব শুরু

চুয়েটনিউজ২৪ডেস্কঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর স্থাপত্য বিভাগের আয়োজনে শিক্ষার্থীদের বিদায় ও বরণ উপলক্ষ্যে চারদিনব্যাপী ‘স্থাপত্য উৎসব-২০১৯’ শুরু হয়েছে। ১১ এপ্রিল সকালে স্থাপত্য বিভাগের সামনে থেকে এক জমকালো আনন্দ শোভাযাত্রার মাধ্যমে অনুষ্ঠানমালার শুরু হয়।

এতে নেতৃত্ব দেন চুয়েটের স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম। এ সময় শিক্ষার্থীরা রঙ-বেরঙের স্থাপত্য শিল্পকর্ম ও ফেস্টুন সাথে নিয়ে মাতিয়ে রাখেন। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ অংশগ্রহণ করেন। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক প্রদক্ষিণ করে স্থাপত্য বিভাগে এসে শেষ হয়।

দুপুরে স্থাপত্য ভবন প্রাঙ্গণে এক আলোচনা সভার আয়োজন করা হয়। স্থাপত্য বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জি.এম. সাদিকুল ইসলামের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে অতিথি ছিলেন অনুষদের ড. মো. সাইফুল ইসলাম, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক সহ প্রমুখ। তানভীর আহমেদ ও তন্বী কবিরের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন স্থপতি আবদুল্লাহ আল মাসুম এবং বিদায়ী ব্যাচের শিক্ষার্থী এস.এম. আহসানুল্লাহ শুভ।

এ সময় স্থাপত্য বিভাগের সাবেক চার বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. রবিউল আলম, অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম, সুলতান মাহমুদ ফারুক ও মোহাম্মদ নাজমুল লতিফ সোহেলকে সম্মাননা প্রদান করা হয়।

এর আগে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ৬৫টি টিম নিয়ে ‘ডিজাইন অফ স্পিরিচুয়াল স্পেস’ শিরোনামে একটি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) টিম প্রথম, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) টিম দ্বিতীয় এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (সাস্ট) টিম তৃতীয় স্থান অর্জন করে। প্রতিযোগিতায় ২০জনকে পুরষ্কৃত করা হয়। পরে বিকেলে ‘ইনডোর এনভায়রণমেন্ট সিমুলেশন’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়।

চারদিনব্যাপী এ আয়োজনে অন্যান্য অনুষ্ঠানের মধ্যে রয়েছে প্রদর্শনী ও কর্মশালা, আলপনা উৎসব, রঙ উৎসব, সাংস্কৃতিক অনুষ্ঠান প্রভৃতি।

STH 11 April 19