ব্রেকিং নিউজ

চুয়েটে বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে তৃতীয় গ্রীন ডে উদযাপিত


রাফাত হাসান দিগন্তঃ চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিদ্যালয়ের (চুয়েট) পরিবেশবাদী সংগঠন গ্রীন ফর পিসের উদ্যোগে দিনব্যাপী কর্মসূচির মাধ্যমে তৃতীয় ‘গ্রীন ডে-২০১৮’ উদযাপিত হয়েছে। এ উপলক্ষে আজ রোববার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে এক আনন্দ শোভাযাত্রা বের হয়। এতে নেতৃত্ব দেন চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এরপর তিনি চুয়েট মেডিকেল সেন্টার চত্বরে কেক কেটে দিনব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধন করেন।

পরে তিনি রক্তদান কর্মসূচী ও বৃক্ষরোপন কার্যক্রমের উদ্বোধন করেন। এরপর চুয়েট ফটোগ্রাফিক সোসাইটির সহযোগিতায় কেন্দ্রীয় অডিটরিয়ামে আলোকচিত্র প্রদর্শনী ঘুরে দেখেন।

এ সময় উপস্থিত ছিলেন গ্রীন ফর পিস এর মডারেটর অধ্যাপক ড. জামাল উদ্দীন আহম্মদ, প্রধান চিকিৎসা কর্মকর্তা জনাব ডাঃ মীর মুরতাজা রেজা খান প্রমুখ।

গ্রীন ডে উপলক্ষে আয়োজিত দিনব্যাপী অন্যান্য আয়োজনের মধ্যে ছিল স্কুল-কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে অলিম্পিয়াড, গ্রীন সেমিনার, মাছের পোনা উন্মুক্তকরণ কর্মসূচী প্রভৃতি। এছাড়া চুয়েট ক্যারিয়ার ক্লাবের সহযোগিতায় ছিল আইডিয়া প্রতিযোগিতা। উক্ত আয়োজনে সহযোগী হিসেবে ছিল চুয়েট সাংবাদিক সমিতি।
এদিকে গ্রীন ডে উপলক্ষে গত শুক্রবার ক্যাম্পাস পরিছন্ন অভিযান অনুষ্ঠিত হয়। গ্রীন ফর পিসের সদস্যরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে গোলচত্ত্বর পর্যন্ত উক্ত কর্মসূচী পরিচালনা করেন।
গ্রীন ডে উদযাপন প্রসঙ্গে গ্রীন ফর পিসের সভাপতি মোঃ সাআদাত উজ জামান বলেন, পরিবেশবাদী সংগঠন হিসেবে গ্রীন ফর পিস তৃতীয়বারের মত ‘গ্রীন ডে’ আয়োজন করলো। সুন্দর ও পরিচ্ছন্ন ক্যাম্পাসের লক্ষ্যেই গ্রীন ডে যাত্রা শুরু। মানুষকে পরিবেশ সম্পর্কে সচেতন করা এবং বৃক্ষরোপণ ও সবুজ বনায়নে উদ্বুদ্ধ করাই আমাদের মূল উদ্দেশ্য। চুয়েট ও বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহনে এবারের গ্রীন ডে পূর্ণতা পেয়েছে।
অনুষ্ঠানটির টাইটেল স্পন্সর ছিলেন ই-কিউব ডিজাইন লিমিটেড এবং কো-টাইটেল স্পন্সর ছিলেন বাংলাদেশ ইরেকটরস লিমিটেড।