ব্রেকিং নিউজ

চুয়েটে ‘পূর্ণয় র‍্যাগ-২০২০’ এর মশাল মিছিল অনুষ্ঠিত

চুয়েটনিউজ২৪ডেস্ক:

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শেষ বর্ষের শিক্ষার্থীদের শিক্ষা সমাপনী উৎসব ‘পূর্ণয় র‌্যাগ-২০২০’ এর মশাল মিছিল অনুষ্ঠিত হয়েছে। ‘সময়ের চতুষ্কোণে,পরিক্রমা পূর্ণয়ে’ স্লোগানে বৃহস্পতিবার (৬ফেব্রুয়ারি) সন্ধ্যায় সকল ব্যাচের শিক্ষার্থীদের সম্মিলিত অংশগ্রহণে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্বর থেকে র‌্যাগ উৎসবের প্রস্তুতিমূলক এই মশাল মিছিল অনুষ্ঠিত হয়।

এর আগে বিকালে ফ্ল্যাশমবের মাধ্যমে দিনটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। পরে সন্ধ্যা সাতটার দিকে বিশ্ববিদ্যালয়ের পাঁচটি ছাত্র হল এবং একটি ছাত্রী হল থেকে শিক্ষার্থীরা স্লোগান সহকারে মশাল মিছিল নিয়ে গোলচত্বর সংলগ্ন বাস্কেটবল মাঠে জড়ো হতে থাকে।

পরে স্বাধীনতা চত্বর থেকে সকল হলের শিক্ষার্থীদের সম্মিলিত অংশগ্রহণে মিছিলটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মূল অংশ ও বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার স্বাধীনতা চত্বরে এসে শেষ হয়। এরপর ফায়ারওয়ার্ক্স, আতশবাজি ও কনসার্টের মাধ্যমে আনন্দঘন দিনটির পরিসমাপ্তি হয়।

র‌্যাগ উৎসবের আহ্বায়ক রোকনুর জামান জীবন বলেন, বিশ্ববিদ্যালয়ের অকৃত্রিম ঐতিহ্যের ধারাবাহিকতা বজায় রাখতে মশাল মিছিলের আয়োজন করা হয়। এর মাধ্যমে চুয়েটের সবচেয়ে বড় উৎসব র‍্যাগ ডের আগমনী বার্তা এবং ক্যাম্পাসে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে। শিক্ষা সমাপনী উৎসবের প্রথম অংশ মশাল মিছিলের মধ্য দিয়ে এবারের র‌্যাগ-২০২০ আয়োজনের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। আশা করি, এবারের র‌্যাগ উৎসবের পরবর্তী কার্যক্রম সকলের অংশগ্রহণে সুন্দরভাবে এগিয়ে যাবে।