ব্রেকিং নিউজ

চুয়েটে পানি বিষয়ক ওয়ার্কশপ অনুষ্ঠিত

সালেহ মাহমুদ স্বাক্ষর

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) গত ১১ মে, সোমবার ‘Network Building with Bangladesh Water Professionals’ শীর্ষক ওয়ার্কশপ ডিজাস্টার এন্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়েছে।
বাংলাদেশের বিভিন্ন পানি বিষয়ক সংস্থা ও সংশ্লিষ্ট গবেষক ও পেশাজীবিদের মধ্যে একটি নেটওয়ার্ক গড়ে তোলার মাধ্যমে সমন্বিত কর্মপরিকল্পনা গ্রহন ও বাস্তবায়ন করার উদ্দেশ্যে এই ওয়ার্কশপের আয়োজন করা হয়। বাংলাদেশে এ ধরনের একটি নেটওয়ার্ক গড়ে তোলা অত্যন্ত জরুরি বলে মনে করেন বিশ্লেষকরা।
চুয়েটের ভাইস চ্যান্সেলর ড. মো: জাহাঙ্গীর আলম তার বক্তব্যে পানিসম্পদ বিষয়ে যে সকল সেক্টরে কাজ হচ্ছে তা একটি পরিকল্পিত নেটওর্য়াকের মাধ্যমে সার্বিক ভাবে এগিয়ে নেওয়ার জন্য  ওয়ার্কশপে অংশগ্রহনকারী সকলের প্রতি আহ্বান জানান।
ওয়ার্কশপে চুয়েটের পুরকৌশল বিভাগের ডীন ড. স্বপন কুমার পালিত ও বিভাগীয় প্রধান ড. রবিউল আলম, ডিজাস্টার এন্ড এনভায়রণমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ড. সুদীপ কুমার পাল সহ দেশের বিভিন্ন সংস্থার গবেষক ও পেশাজীবীরা উপস্থিত ছিল । সেমিনারটি সঞ্চালনা করেন পুরকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো: রিয়াজ আক্তার মল্লিক।
ওয়ার্কশপটি যৌথভাবে আয়োজনে করছে বাংলাদেশের চুয়েট ও নেদারল্যান্ডস-এর UNESCO-IHE Institute for Water Education.