ব্রেকিং নিউজ

চুয়েটে নানা আয়োজনে বিজয় দিবস উদযাপিত

15540964_10210012471060002_822840796287183210_o

চুয়েটনিউজ২৪ ডেস্ক:

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে ৪৫ তম বিজয় দিবস উদযাপিত হয়েছে। সকালে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও বিভিন্ন ছাত্রসংগঠন গুলো বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে। এরপর শহীদ মিনার প্রাঙ্গনে একটি আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মোহাম্মদ রফিকুল আলম বলেন মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নিয়ে যেতে প্রকৌশলীদের একসাথে কাজ করতে হবে। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক মো. মাহবুবুল আলম ও মো. তাজুল ইসলাম, বদিউস সালাম এবং পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. আব্দুর রশীদ।

১৬ ডিসেম্বর চুয়েট ছাত্রলীগের আয়োজনে দিনের বিভিন্ন সময়ে আলোচনা সভা, মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদানসহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়। ছাত্রলীগের নেতা কর্মীরা মুক্তিযুদ্ধের সংক্ষিপ্ত ইতিহাস সংবলিত একটি আলোকচিত্র প্রদর্শনী করার পাশাপাশি  ৪৬ তম বিজয় দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের  গোলচত্তরে ৪৬ টি বিজয় মশাল প্রজ্জলন করে ।

এদিকে মুক্তিযুদ্ধের চেতনা চুয়েটের শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে চুয়েট চলচ্চিত্র সংসদের উদ্যোগে “সেলুলয়েডে বিজয়” শিরোনামে দুই দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন  করা হয় । এর প্রথম দিন অর্থাৎ ১৬ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের পশ্চিম গ্যালারিতে প্রদর্শিত হয় মোস্তফা সরোয়ার ফারুকির প্রামাণ্যচিত্র “স্পার্টাকাস ৭১”।