ব্রেকিং নিউজ

চুয়েটে তিনদিনব্যাপী ক্যারিয়ার ফেস্ট

মনির হোসেন

চুয়েট ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) অনুষ্ঠিত হতে যাচ্ছে “ক্যারিয়ার ফেস্ট ২০১৯”। ২০ সেপ্টেম্বর শুরু হওয়া তিনদিনব্যাপী এই অনুষ্ঠানে নানা আয়োজনে থাকছে শিক্ষার্থীদের ক্যারিয়ার সচেতনামূলক বিভিন্ন কার্যক্রম।

অনুষ্ঠানের প্রথম দিন উদ্বোধনের পর বাংলাদেশ সোসাইটি ফর অ্যাপারেল এইচ আর প্রোফেশনালস (বিশার্প-ইঝঅঐজচ ) চট্টগ্রাম চ্যাপ্টারের সহযোগিতায় অনুষ্ঠিত হবে রেজ্যুমি রাইটিং কর্মশালা, রেজ্যুমি অ্যাসেসমেন্ট ও মক ভাইভা, ইন্টারভিউ কৌশল কর্মশালা।

দ্বিতীয়দিন, ক্যারিয়ার অ্যান্ড এমপ্লয়মেন্ট শিরোনামে একটি সেমিনার অনুষ্ঠিত হবে। সেমিনারে বক্তারা তাদের সফল ক্যারিয়ারের গঠনে তাদের অভিজ্ঞতা ও কার্যকরী দিকনির্দেশনা প্রদান করবেন।

তৃতীয়দিন থাকবে কর্পোরেট গ্রুমিং সেশন এবং সর্বশেষে অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ জব ফেয়ার ও ক্যাম্পাস রিক্রটমেন্ট । কর্পোরেট গ্রুমিং সেশনে বক্তা হিসেবে থাকবেন দি কর্পোরেট কোচ খ্যাত ইগলু এর গ্রুপ সিইও জি এম কামরুল হাসান, র্যাং কস এফসি প্রোপার্টিস এর সিইও প্রকৌশলী তানভীর শাহরিয়ার রিমন, মোঃ শাহাদাত ইসলাম, এ এস এম, লিন্ডে বাংলাদেশ লিমিটেড। জব ফেয়ারে দেশের বিভিন্ন স্বনামধন্য প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে।

জব ফেয়ার ব্যতীত সকল কর্মশালা ও সেমিনারে যেকোন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে। কেবল মাত্র জব ফেয়ার চুয়েটের শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত। অনুষ্ঠানটিতে দেশের বিভিন্ন খ্যাতনামা সরকারী ও বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ১৫ টি অগ্রগণ্য সংগঠন সহযোগিতা করছে । সেশনে শিক্ষার্থী অবস্থায় কিভাবে ক্যারিয়ার প্ল্যানিং করতে হবে, নেতৃত্বদানে দক্ষতাবৃদ্ধি, ইন্ডাস্ট্রি ৪.০, কর্পোরেট কালচার ইত্যাদি বিষয়ে বিশদ ধারণা দেওয়া হবে।

এ ব্যাপারে চুয়েট ক্যারিয়ার ক্লাবের সভাপতি মোঃ রোমিও হাসান বলেন, চুয়েট ক্যারিয়ার ক্লাব সূচনালগ্ন থেকেই শিক্ষার্থীদের দক্ষতাবৃদ্ধিতে বিভিন্ন ধরণের কার্যক্রম পরিচালনা করে আসছে। তিনদিনব্যাপী এই অনুষ্ঠানে শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠনে সঠিক দিক নির্দেশনা ও দক্ষতাবৃদ্ধির মাধ্যমে চাকরির বাজারে প্রস্তুত করে গড়ে তুলতে নানা ধরনের কার্যক্রম থাকবে। এই অনুষ্ঠানে অংশগ্রহণের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের ভবিষ্যৎ কর্মজীবনে একধাপ এগিয়ে থাকতে পারবে বলে আমরা বিশ্বাস করি।

অনলাইন রেজিস্ট্রেশনের মাধ্যমে শিক্ষার্থীরা তিনদিনের সকল ওয়ার্কশপ ও সেশনে অংশগ্রহণ করবে পারবে। রেজিস্ট্রেশন কিট ও রিফ্রেশমেন্ট এর ব্যাবস্থা থাকবে। কেবলমাত্র সকল সেমিনার ও ওয়ার্কশপে অংশগ্রহণ করলে ডিজিটাল সার্টিফিকেট দেওয়া হবে।

রেজিস্ট্রশন লিংকঃ http://bit.ly/2kAPm7r

তারিখঃ ১৭/০৯/২০১৯