ব্রেকিং নিউজ

চুয়েটে জয়ধ্বনির পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান

চুয়েটনিউজ২৪ডেস্ক:

আবহমান গ্রাম বাংলার ঐতিহ্য ও সংস্কৃতির সাথে তরুণ প্রজন্মকে পরিচিত করার লক্ষ্যে এবং বাঙালি চেতনায় উদ্বুদ্ধ করতে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সাংস্কৃতিক সংগঠন ‘জয়ধ্বনি’র আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পিঠা উৎসবের আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ই মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্বরে ‘কৃষ্ণচূড়া’ নামক বহুমাত্রিক এই অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এ সময় বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান এবং জয়ধ্বনির উপদেষ্টা শিক্ষকমণ্ডলী উপস্থিত ছিলেন।

সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহনে ‘কৃষ্ণচূড়া’ হয়ে উঠেছিল আনন্দঘন এবং উৎসবমুখর। অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ হিসেবে ছিল পিঠা উৎসব, বসন্ত রাইড, থিয়েটার ‘মকবুলের নূরানী ফার্মেসী’ এবং ক্যাম্প-ফায়ার। এছাড়া ক্যাম্প-ফায়ারে আয়োজিত হয়েছিল বিভিন্ন ধারার মাটি এবং মানুষের গান।

উৎসবে নিয়ে আসা পিঠার মধ্যে রয়েছে- পাটিসাপটা, পুলি, রসপোয়া, নারকেল পিঠা, ভাপা পিঠা,চিতই পিৎা,দুধ চিতই, নকশী পিঠা, ঝিনুক পিঠা, সন্দেশ, পাজোয়াসহ সুন্দর সুন্দর নাম ও ভিন্ন স্বাদের নানান পদের পিঠা।

এমন ব্যাতিক্রমী আয়োজনে যেমন ছিলো দর্শনার্থীদের জন্য আনন্দময় তেমনি আয়োজকদের মাঝেও ছিল উৎফুল্লতা।

উল্লেখ্যঃ আগামীকাল ৬ মার্চ (শুক্রবার) বিকালে ‘জয়ধ্বনি’ কর্তৃক বসন্তকালের আগমন উপলক্ষে আয়োজিত হতে যাচ্ছে ‘স্বপ্নডানা-২’ নামক ভিন্নধর্মী বর্ণাঢ্য অনুষ্ঠানের।