ব্রেকিং নিউজ

চুয়েটে জয়ধ্বনির ‘কৃষ্ণচূড়া ও স্বপ্নডানা-২’ অনুষ্ঠিত

চুয়েটনিউজ২৪ডেস্কঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) জাঁকজমকপূর্ণ এবং উৎসবমুখর  অনুষ্ঠিত হয়ে গেলো চুয়েটের সাংস্কৃতিক সংগঠন জয়ধ্বনির ‘কৃষ্ণচূড়া ও স্বপ্নডানা-২’। ৫ ও ৬ মার্চ দুইদিন ব্যাপী বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্বর সংলগ্ন বাস্কেটবল মাঠে এ আয়োজন অনুষ্ঠিত হয়।

কৃষ্ণচূড়ায় বিশেষ আকর্ষণ হিসেবে ছিল পিঠা উৎসব, বসন্ত রাইড, থিয়েটার ‘মকবুলের নূরানী ফার্মেসী’ এবং ক্যাম্প-ফায়ার। এছাড়া ক্যাম্প-ফায়ারে আয়োজিত হয়েছিল বিভিন্ন ধারার মাটি এবং মানুষের গান।

স্বপ্নডানা-২ তে ছিলো বিভিন্ন ধারার নৃত্য, গান, কবিতা আবৃত্তি, থিয়েটার, মুকাভিনয় এবং কন্সার্টসহ নানান আয়োজন।

সমাজে মেয়েদের সাথে যা হয় তা যদি ছেলেদের সাথেও হতো তাহলে কি হতো সেটাকে তুলে ধরা হয় এই অনুষ্ঠানে। এছাড়াও সাম্প্রদায়িকতা নিয়ে ছিলো আয়োজন। সমাজে ধনী গরীবের বৈষম্যের বিষয়টি তুলে ধরা হয় মূকাভিনয় দ্বারা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. কাজী দেলোয়ার হোসেন,যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. সজল চন্দ্র বণিক, ড. সানাউল রাব্বী পাভেল। এছাড়াও উপস্থিত ছিলেন পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. জিএম সাদিকুল ইসলাম, অধ্যাপক ড. আয়েশা আকতার প্রমুখ।

জয়ধ্বনির সাধারণ সম্পাদক আমির হোসাইন নোভেল জানান, এবারের অনুষ্ঠানে ভিন্নকিছু মাত্রা যোগ করা হয়েছে যা এর আগে কখনো চুয়েট ক্যাম্পাসে একইসাথে আয়োজিত হয় নি।পুরো অনুষ্ঠানজুড়ে একজন সিনিয়রের চোখে জুনিয়র কিভাবে ক্যাম্পাসকে দেখবে সেই ব্যাপারটি সুন্দরভাবে প্রকাশ করা হয়। তার যে স্বপ্নগুলো নিয়ে সে এখানে পড়তে এসেছে সেগুলো যাতে সে বাস্তবায়িত করতে পারে এবং প্রাণ খুজে পেতে পারে এই ক্যাম্পাসে সেই বিষয়টাই এখানে দেখানোর চেষ্টা করা হয়েছে। অনুষ্ঠানে আমাদের অনেক সিনিয়র এলামনাইসহ জয়ধ্বনির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন, তাদের সকলের সহায়তায় আমরা অনুষ্ঠানটি সফলভাবে সমাপ্ত করতে পেরেছি।