ব্রেকিং নিউজ

চুয়েটে জঙ্গীবাদের বিরুদ্ধে চলচ্চিত্র প্রদর্শনী

1

 

চুয়েটনিউজ ২৪ ডেস্ক:

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) জঙ্গীবাদের বিরুদ্ধে চলচ্চিত্র প্রদর্শনী গত ২ আগস্ট মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের পশ্চিম গ্যালারিতে এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এ আয়োজনের মধ্য দিয়ে একই সাথে আত্মপ্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়ের চলচ্চিত্র বিষয়ক সংগঠন চুয়েট চলচ্চিত্র সংসদ।

বিকেলে আয়োজিত এ প্রদর্শনীতে খ্যাতিমান চলচ্চিত্রকার তারেক মাসুদ নির্মিত ‘রানওয়ে’ চলচ্চিত্রটি প্রদর্শিত হয়। প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম । এছাড়া  বিশেষ অতিথি হিসেবে তড়িত ও টেলিযোগাযোগ বিভাগের প্রধান অধ্যাপক ড. কাজী দেলোয়ার হোসেন, তেল ও খনি প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক জায়েদ বিন সুলতান ও স্থাপত্য বিভাগের প্রভাষক শায়লা শারমীন উপস্থিত ছিলেন । প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, শিক্ষক-শিক্ষার্থীদের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমেই বিশ্ববদ্যালয়ে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ করতে হবে।এসময় শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন চুয়েট চলচ্চিত্র সংসদের যুগ্ম আহবায়ক শাফায়েত শোয়েব ও সদস্য ভৌমিক অটল। তৃতীয় বর্ষের শিক্ষার্থী সাদিয়া জাহান অনু্ষ্ঠানটি সঞ্চালনা করেন।

শাফায়েত শোয়েব চুয়েটনিউজ২৪কে বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতনতা এবং জনমত তৈরির উদ্দেশ্যে এই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। চুয়েট চলচ্চিত্র সংসদ নিয়ে তিনি বলেন, সমাজ পরিবর্তনে শিক্ষার্থীদের উদ্বুদ্ধু করে একটি প্রগতিশীল সমাজব্যবস্থার উদ্দেশ্যেই চলচ্চিত্র সংসদের যাত্রা। ভবিষ্যতে চলচ্চিত্র নির্মাণ ও প্রদর্শনের মধ্য দিয়ে মৌলবাদ, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলের  লক্ষ্যেও কাজ করবে এই সংগঠন। তিনি আরো জানান, সম্প্রতি তাঁরা সংগঠনটির আনুষ্ঠানিক স্বীকৃতির জন্য কর্তৃপক্ষের কাছে আবেদন করেছেন।

তারিখ: ১২.৮.১৬