ব্রেকিং নিউজ

চুয়েটে ছাত্রলীগ-এর প্রতিষ্ঠাবার্ষিকী ও পুনর্মিলনী সম্পন্ন

চুয়েটনিউজ২৪ডেস্কঃ

দেশের ঐতিহ্যবাহী ও প্রাচীনতম ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ-এর ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) শাখা ছাত্রলীগের উদ্যোগে প্রতিষ্ঠাবার্ষিকী ও পূণর্মিলনী অনুষ্ঠান পালিত হয়েছে । অদ্য শনিবার সারাদিনব্যাপী প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগ,চুয়েট শাখার নেতৃবৃন্দরা নানা জমকালো কর্মসূচীর মাধ্যমে অনুষ্ঠানটি সম্পন্ন করে।

জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন, আনন্দ র‌্যালি, প্রতিষ্ঠাবার্ষিকীর উপলক্ষে কেক কাটা, জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলি অর্পণ, মিলাদ ও দোয়া মাহফিল, শিক্ষক ও সাবেক নেতৃবৃন্দের সন্তান এবং পথশিশুদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা, সাংস্কৃতিক সন্ধ্যা ও জয় বাংলা কনসার্টসহ নানা কর্মসূচির মাধ্যমে অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

বাংলাদেশ ছাত্রলীগ,চুয়েট শাখার সভাপতি সৈয়দ ইমাম বাকের সভাপতিত্বে উক্ত প্রতিষ্ঠাবার্ষিকাতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়েট-এর উপাচার্য অধ্যাপক ড.মোহাম্মদ রফিকুল আলম । এছাড়া বিশেষ অতিথি হিসেবে ছিলেন চুয়েট বঙ্গবন্ধু পরিষদের আহ্বায়ক অধ্যাপক ড.জামাল উদ্দিন আহমেদ,চুয়েট ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড.মোহাম্মদ মশিউল হক, চুয়েট ছাত্রলীগের সাবেক সভাপতি ও চুয়েট ছাত্র সংসদের সাবেক ভিপি প্রকৌশলী ফিরোজ খাননুন ফারাজ ও প্রকৌশলী চন্দন কুমার দাস প্রমুখ ।

প্রসঙ্গত, পাকিস্তান সরকারের চাপিয়ে দেওয়া ‘রাষ্ট্রভাষা উর্দু’র বিরুদ্ধে অবস্থান নিতে ১৯৪৮সালের ৪জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলের এক ঝাঁক মেধাবী তরুণদের নিয়ে গনতান্ত্রিক আন্দোলন ও সংগ্রামে বলিষ্ঠ নেতৃত্ব দানকারী বাংলাদেশ ছাত্রলীগ নামক সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। বাংলা ও বাঙালির স্বাধীনতা ও স্বাধিকার অর্জনের লক্ষ্যে মূল ভূমিকা রাখা দল আওয়ামী লীগের জন্মের এক বছর আগেই প্রতিষ্ঠা পেয়েছিল গৌরব ও ঐতিহ্যের এ ছাত্র সংগঠনটি।

চুয়েট ছাত্রলীগের সভাপতি সৈয়দ ইমাম বাকের বলেন,আমরা পূণর্মিলনীর মাধ্যমে সিনিয়রদের ক্যাম্পাসের রাজনৈতিক জীবনাদর্শ থেকে অনুপ্রেরণা ও শিক্ষা নিয়ে বাংলাদেশ ছাত্রলীগের আদর্শ ভ্যানগার্ড হিসেবে সামনে আগাব । এছাড়া বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে তথ্য-প্রযুক্তিতে নানা অবদান ও বিভিন্ন অপশক্তি দূর করার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার চলার পথকে শক্তশালী ও মজবুত করতে চুয়েট ছাত্রলীগ সদা সচেষ্ট থাকবে।

তারিখঃ২৬.০১.২০১৯