ব্রেকিং নিউজ

চুয়েটে ‘গ্রীন ফর পিস’ এর পরিচ্ছন্নতা কর্মসূচী অনুষ্ঠিত

ওয়াহিদ ইবনে জাকিরঃ

প্রতিবারের ন্যায় এবারও চট্রগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) পরিচ্ছন্নতা কর্মসূচী পালন করল প্রতিষ্ঠানটির পরিবেশবাদী সংগঠন ‘গ্রীন ফর পিস’। এইবারের স্লোগান ছিল ‘নিজের ক্যাম্পাস নিজে গড়ি, সবাই মিলে সাফ করি’। ক্যাম্পাস পরিষ্কার করার পাশাপাশি সবাইকে ক্যাম্পাস পরিষ্কার রাখতে উৎসাহিত করাই ছিল কর্মসূচীর মূল উদ্দেশ্য ।

দিনব্যাপী পরিচ্ছন্নতা কার্যক্রম গত ৪ মে সকাল সাড়ে দশটায় উদ্বোধন করেন সংগঠনটির উপদেষ্টা অধ্যাপক ড. জামাল উদ্দীন আহমেদ । কার্যক্রমে অংশ নেয় বিভিন্ন ব্যাচের শতাধিক শিক্ষার্থী । পাশাপাশি উপস্থিত ছিলেন জয়ধ্বনি, ক্যারিয়ার ক্লাব, ছাত্র ইউনিয়নের সভাপতি সহ প্রায় সকল সংগঠনের সদস্যরা।

১ নং ক্যান্টিন এর সামনে থেকে কার্যক্রম শুর হয় ও পর্যায়ক্রমে ক্যাম্পাসের অনেকাংশই পরিষ্কার করা হয় । তবে আবহাওয়া ভাল না থাকায় দুপুর বারটার পর পরিচ্ছন্নতা কার্যক্রম বন্ধ করতে হয় ।

অনুষ্ঠানের সার্বিক অনুভূতি জানাতে গিয়ে চুয়েটের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আব্দুর রাজ্জাক বলেন, শিক্ষার্থী ও শিক্ষক একসাথে কাজ করার ফলে যেমন ক্যাম্পাস পরিষ্কার হয়েছে তেমনি শিক্ষার্থী ও শিক্ষকের সম্পর্কও গভীর হয়েছে । এইভাবে যদি সকল সমস্যা সমাধানে সবাই একত্র হয়ে কাজ করি তবে সব সমস্যাই সমাধান করা সম্ভব ।

সংগঠনের সভাপতি আব্দুল্লাহ আল নোমান বলেন, এই ক্যাম্পাস আমাদের, তাই সকলের নৈতিক দায়িত্ব যেন এধরনের কাজে সবাই এগিয়ে আসে। সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ক্যাম্পাসের সকল সমস্যা থেকে উত্তরণের হাতিয়ার হতে পারে। আশা করি ভবিষ্যতেও সবাইকে সাথে নিয়ে আমরা ক্যাম্পাসকে আরো এগিয়ে নিয়ে যেতে পারব।