ব্রেকিং নিউজ

চুয়েটে উৎসবমুখর পরিবেশে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’ পালিত

আতাহার মাসুম তারিফঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৮’ উদযাপিত হয়েছে।

এ উপলক্ষে বেলা ১২.৪০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে এক আনন্দ র‌্যালি বের করা হয়। উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমের নেতৃত্বে র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক ও গোল চত্ত্বর হয়ে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডীন, ইনস্টিটিউট পরিচালক, বিভাগীয় প্রধান, সেন্টার চেয়ারম্যান, আবাসিক হলের প্রভোস্টসহ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এ সময় অংশগ্রহণকারীরা ডিজিটাল বাংলাদেশের সুযোগ-সুবিধা সম্বলিত বিভিন্ন প্লে-কার্ড বহন করেন।

দিবসটি উপলক্ষে প্রশাসনিক ভবনের সামনে চুয়েট জাতীয় দিবস উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. মোঃ সাইফুল ইসলামের সভাপতিত্বে এক পথসভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন,বর্তমানে তথ্য-প্রযুক্তি হচ্ছে দেশের বৈদেশিক মুদ্রা অর্জনের অন্যতম প্রধান খাত। সেক্ষেত্রে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে দেশের প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলো সূতিকাগার হিসেবে কাজ করছে। শিক্ষার্থীদের ইনোভেটিভ আইডিয়া (অভিনব আবিষ্কার) ও বিভিন্ন অ্যাপস-স্টার্টআপ আমাদের দৈনন্দিন জীবনকে সহজতর করে তুলতে ভূমিকা রাখছে। সেই অগ্রযাত্রায় চুয়েটের সক্রিয় ভূমিকা অব্যাহত থাকবে।