ব্রেকিং নিউজ

চুয়েটে উৎসবমুখর পরিবেশে ‘ট্যালেন্ট হান্ট ২০১৯’ শুরু

সম্রাট চৌধুরীঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ( চুয়েট ) শুরু হয়েছে ‘ট্যালেন্ট হান্ট ২০১৯’ শীর্ষক প্রতিযোগিতা।

চুয়েট ক্যারিয়ার ক্লাবের উদ্যেগে ১৪ই ফেব্রুয়ারী থেকে টানা তিনদিন ব্যাপী চলবে এই প্রতিযোগিতার কার্যক্রম।
বৃহস্পতিবার (১৪ই ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের পশ্চিম গ্যালারিতে ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক প্রতিযোগিতার শুভ উদ্ধোধন ঘোষণা করেন।

প্রথমদিন সলিড ওয়ার্ক্স ও অটোক্যাড কন্টেস্টের মাধ্যমে প্রতিযোগিতার সূচনা ঘটলেও শুক্রবার (১৫ই ফেব্রুয়ারি) দিনব্যাপী প্রেজেন্টেশন , প্রোগ্রামিং , আইডিয়া ও কেস সল্ভিং কন্টেস্ট অনুষ্ঠিত হবে।

“Ad infinitum(To infinity)” স্লোগানকে কে সামনে রেখে এবারের প্রতিযোগিতায় থাকছে ৯টি কন্টেস্ট। প্রেসেন্টেশন , বিজনেজ আইডিয়া ও কেইজ সল্ভিং , কুইজিং , প্রোগ্রামিং , সলিড ওয়ার্ক্স ,অটোক্যাড , রুবিক্স কিউব সল্ভিং , সার্কিট সল্ভিং কন্টেস্ট ও মেকানিক্স অলেম্পিয়াড।

তবে এক্ষেত্রে প্রেজেন্টেশন , কুইজিং , প্রোগ্রামিং , আইডিয়া ও কেস সল্ভিং কন্টেস্ট সমূহ দলীয় ইভেন্ট ও বাকি সব একক ইভেন্ট।

শনিবার ( ১৬ই ফেব্রুয়ারি) মেকানিক্স অলেম্পিয়াড, রুবিক্স কিউব সল্ভিং , কুইজিং কন্টেস্ট এর পাশাপাশি ক্যারিয়ার ও চাকরি সম্পর্কিত একটি সেমিনার ও পুরষ্কার বিতরণীর মাধ্যমে প্রতিযোগিতার পরিসমাপ্তি ঘটবে।

ক্যারিয়ার ক্লাবের সভাপতি রোমিও হাসান বলেন, “ট্যালেন্ট হান্ট ২০১৯” এর মাধ্যমে “চুয়েট ক্যারিয়ার ক্লাব” শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভাগুলোকে খুজেঁ বের করছে। পাশাপাশি শিক্ষার্থীরা তাদের বর্তমান অবস্থান সম্পর্কে ধারণা পাবে যেটা পরবর্তীতে তাদের দক্ষতা বৃদ্ধিতে অনুপ্রেরণা জাগাবে।

এবারের ট্যালেন্ট হান্টে চুয়েটের শিক্ষার্থীরা ছাড়াও বাংলাদেশের নানা প্রান্তের ১১টি বিশ্ববিদ্যালয়-কলেজের ৩২০জন অংশগ্রহণকারী প্রার্থী নিবন্ধন করেছেন।