ব্রেকিং নিউজ

চুয়েটে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার ৩ ডিসেম্বর থেকে

আতাহার মাসুম তারিফঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে আগামী ৩ থেকে ৫ ডিসেম্বর তিনদিন ব্যাপী উচ্চশিক্ষা বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হবে।

তিনদিন ব্যাপী এ সেমিনারের ১ম দিন থাকছে বিদেশে লেখাপড়ার সুযোগ,ভার্সিটি সিলেকশন, আবেদন প্রক্রিয়া,অফার অ্যাকসেপ্টেন্স, পড়ালেখার পাশাপাশি কাজের সুযোগ, ভিসা প্রসেসিং ইত্যাদি বিষয়ক।

সেমিনারের ২য় দিন থাকছে উচ্চশিক্ষা বিষয়ক যেকোনো ধরনের পরামর্শ। ভিসা এবং আবেদন প্রক্রিয়ায় সম্মুখীন সমস্যাদি সহ উচ্চশিক্ষা বিষয়ক যেকোনো ধরনের সহযোগিতার জন্য বিশ্ববিদ্যালয়ের ক্যান্টিন-২ এর সামনে কাউন্সেলিং বুথ থাকবে যেখানে অভিজ্ঞ পরামর্শকরা পরামর্শ দিবেন।

সেমিনারের ৩য় দিন থাকছে – IELTS এর ওয়ার্কশপ। এটার প্রথম ওয়ার্কশপ ৩য় দিন শুরু হবে। এরপর প্রতিমাসে একটি-দুটি করে তিন মাস ব্যাপী চলবে। এটা সম্পূর্ণ IDF IELTS এর তত্ত্বাবধানে হবে।

এ বিষয়ে চুয়েট ক্যারিয়ার ক্লাবের সভাপতি রোমিও হাসান বলেন,অনেক সময় শিক্ষার্থীদের সঠিক দিক-নির্দেশনার অভাবে বাইরের বিশ্ববিদ্যালয়ে আবেদন,স্কলারশীপ,বিষয় নির্ধারণ ,ভিসা প্রসেসিং সহ নানা ধরনের ভোগান্তির মধ্যে পড়তে হয়। এই ভোগান্তির অবসান ঘটাতে এবং উচ্চশিক্ষার পথকে আরো সুগম করতে আন্তর্জাতিক প্রতিষ্ঠানের দক্ষ ও পেশাদার পরামর্শকদের সহযোগিতায় আমাদের এই আয়োজন।

এতে আগ্রহীদের প্রয়োজনীয় তথ্য দিয়ে নিম্নোক্ত লিঙ্কের ফর্মটি পূরণ করতে বলা হয়েছে।

https://docs.google.com/forms/d/e/1FAIpQLSfVbpwmhqAMaVRvvM8UnCeYY8jqcXqILHdoNTFTbzAfDX5DYw/viewform

তাং-০১.১২.২০১৮