ব্রেকিং নিউজ

চুয়েটে ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং এন্ড অপারেশনস ম্যানেজমেন্ট (আই ই ও এম) এর যাত্রা শুরু।

চুয়েটনিউজ২৪ডেস্কঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং এন্ড অপারেশনস ম্যানেজমেন্ট (আইইওএম) সোসাইটির স্টুডেন্ট চ্যাপ্টার আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে।

গত ৪ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার)অনলাইন ভিডিও কনফারেন্স এর মাধ্যমে এর উদ্বোধনী সভা অনুষ্ঠিত হয়। এই সভায় সভাপতিত্ব করেন মেকাট্রনিক্স এন্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান এবং আইইওএম এর চুয়েট শাখার প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুর রহমান। এসময় তিনি ১৩ সদস্য বিশিষ্ট প্রথম কার্যকরী কমিটি ২০২০-২১ ঘোষণা করেন।

এই কমিটির সভাপতি হিসেবে মেকাট্রনিক্স এন্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আরিফুল ইসলাম আকাশ এবং সাধারণ সম্পাদক হিসেবে একই বর্ষের মোঃ সুবায়ের ইসলাম দায়িত্বপ্রাপ্ত হয়। এছাড়া কমিটির সহ-সভাপতি হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন একই বিভাগের সৈয়দ শাফিন হাসনাত।

উক্ত উদ্বোধনী সভায় আরো উপস্থিত ছিলেন মেকাট্রনিক্স ও ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক সঞ্জীব রায় , বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইইওএম’র নির্বাহী পরিচালক ও লওরেন্স টেকনোলজিক্যাল ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক ড. আহাদ আলী এবং লওরেন্স টেকনোলজিক্যাল ইউনিভার্সিটির কলেজ অব ইঞ্জিনিয়ারিং এর এন্ট্রেপ্রেনিউরিয়াল প্রোগ্রাম পরিচালক মি. ডোনাল্ড রেইমার।

সমগ্র বিশ্বে ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং (আই ই) এবং অপারেশনস ম্যানেজমেন্ট (ও এম) নিয়ে মানুষের মধ্যে চেতনা জাগ্রত করণ এবং তাদের মধ্যে সেতুবন্ধন তৈরি করাই আইইওএম এর মূল উদ্দেশ্য।উদ্বোধনী সভায় আমন্ত্রিত বিশেষ অতিথিরা এমনটাই জানান ।এছাড়া অধ্যাপক ড. মিজানুর রহমান তাঁর বক্তব্যে উক্ত কমিটির সকল কার্যক্রম পরিচালনায় সহযোগিতা করবেন বলে আশ্বাস দেন এবং লেকচারার সঞ্জীব রায় তাঁর বক্তব্যেও আইইওএম এর সকল কার্যক্রমে শিক্ষার্থীদের পাশে থেকে সার্বিক সহযোগিতা প্রদানের ইচ্ছা ব্যক্ত করে নবনির্বাচিত কমিটির সদস্যদের অভিনন্দন জানিয়েছেন ।

উল্লেখ্য যে,সারা বিশ্বে প্রায় ১০৪ টি দেশে আইইওএম এর প্রফেশনাল চ্যাপ্টার এবং বাংলাদেশে আরো ১৭ টি বিশ্ববিদ্যালয় সহ সারা বিশ্বের বিভিন্ন দেশের প্রায় ১৩৯ টি বিশ্ববিদ্যালয়ে আইইওএম এর স্টুডেন্ট চ্যাপ্টার থাকলেও চুয়েটে আইইওএম এর স্টুডেন্ট চ্যাপ্টার এই প্রথম।

তারিখঃ১১/০২/২১