ব্রেকিং নিউজ

চুয়েটে আন্ত:বিভাগ বিতর্ক প্রতিযোগিতার সমাপ্তি

24337425_1171305143001789_912378951_n
রকিবুল ইসলাম মুন্নাঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(চুয়েট) বিতার্কিকদের সংগঠন চুয়েট ডিবেটিং সোসাইটি(চুয়েট ডিএস)কর্তৃক আয়োজিত ‘১২ তম আন্ত:বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা-২০১৭’ গত রোববার সমাপ্ত হয়েছে । চারদিনব্যাপী এই অনুষ্ঠানের প্রতিপাদ্য ছিল ‘হোক না শুরু শূন্যে, লক্ষ থাকুক অসীমে’। ৩০ নভেম্বর থেকে আয়োজিত এ প্রতিযোগিতায় প্রথম বর্ষের শিক্ষার্থীদের মোট ৪৬টি দল অংশগ্রহণ করে।

প্রতিযোগিতায় সংসদীয় পদ্ধতিতে বাংলা ও ইংরেজি বিভাগে বিতর্ক অনুষ্ঠিত হয়। গত শনিবার বাংলা বিতর্কের ফাইনালে ‘ইইই গডফাদার’ কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ‘মেকানিক্যাল যন্ত্রমানব’ দল । চ্যাম্পিয়ন দলের সদস্যরা হলেন শিহাব আর রিসাদ নির্ঝর ,শান্তনু সাহা শান ও এইচ এম মিরাজ এবং রানার্স আপ দলের সদস্যরা হলেন মাহমুদুর রহমান ,নাদিরা শবনম ও সৌম্য স্বরাজ । বাংলা বিতর্কে সেরা বিতার্কিক নির্বাচিত হন ‘ইইই গডফাদার’ দলের সদস্য সৌম্য স্বরাজ ।

একইদিনে অনুষ্ঠিত ইংরেজি বিতর্কের ফাইনালে ‘ইইই প্রেস্টিজ’দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় ‘সিএসই এন্ড্রোমিডা’ দল । চ্যাম্পিয়ন দলের সদস্যরা হলেন মোহাম্মদ ইব্রাহিম সাদেক ও মোহাম্মদ নিজাম উদ্দিন । রানার্স আপ দলের সদস্যরা হলেন রাকায়েত রাফি ও কাজী জোবায়ের আলম। এতে সেরা বিতার্কিক হন সিএসই এন্ড্রোমিডা দলের সদস্য মো: ইব্রাহিম সাদেক।

বিতর্কের পাশাপাশি বাংলা ও ইংরেজি বক্তৃতা প্রতিযোগিতাও অনুষ্ঠিত হয়। বাংলায় সেরা বক্তা হিসেবে নির্বাচিত হন মো: নিজাম উদ্দিন এবং ইংরেজি সেরা বক্তা হিসেবে নির্বাচিত হন মাহমুদ আলম প্রান্ত।

প্রতিযোগিতার শেষ দিন গতকাল সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে পুরষ্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয় । অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম চেম্বার অব কমার্সের পরিচালক আসিফ আহমেদ মৃধা, উপ-ছাত্রকল্যাণ পরিচালক জি এম সাদিকুল ইসলাম, চুয়েট ডিবেটিং সোসাইটির মডারেটর এ টি এম শাহজাহান। সভাপতিত্ব করেন চুয়েট ডিবেটিং সোসাইটির সভাপতি মেহেদি হাসান। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান ও কনসার্টের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্তি হয়।

তারিখঃ০৪/১২/২০১৭ ইং

142 Total Views 1 Views Today