ব্রেকিং নিউজ

চুয়েটে আন্তঃহল ফুটবল চ্যাম্পিয়ন বঙ্গবন্ধু হল

সাঈদ চৌধুরীঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(চুয়েট)  আন্তঃহল ফুটবল প্রতিযোগিতা-২০১৯ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৩শে আগস্ট) বিকেলে চুয়েটের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত ফাইনালের মুখোমুখি হয় বঙ্গবন্ধু হল বনাম শেখ রাসেল হল।

বঙ্গবন্ধু হলের জবিউল্লাহ সোয়াদের একমাত্র গোলে শেখ রাসেল হলকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে বঙ্গবন্ধু হল।

চুয়েট স্পোর্টস ক্লাবের উদ্যোগে আয়োজিত টুর্নামেন্টের প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ খেলার প্রথমার্ধ ০-০ গোলে ড্র ছিলো। বঙ্গবন্ধু হল দুইবার প্রতিপক্ষের জালে বল জড়ালেও রেফারি তা অফসাইড ঘোষণা করেন। দ্বিতীয়ার্ধে শেখ রাসেল হল চমৎকার সুযোগ তৈরী করলেও তা বঙ্গবন্ধু হলের রক্ষণভাগ ভেদ করতে পারেনি। শেষ বাঁশি বাজানোর ঠিক ৭মিনিট পূর্বে দূর্দান্ত ফ্রী-কিক থেকে একমাত্র জয়সূচক গোলটি করেন ১০নং জার্সি পরিহিত জবিউল্লাহ সোয়াদ।

টুর্নামেন্টে ব্যক্তিগত নৈপুণ্য প্রদর্শনের জন্য শেখ রাসেল হলের তোজাম্মেল হক তোজা টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। পুরো টুর্নামেন্টে ০৭ টি গোল করে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জিতেছেন বঙ্গবন্ধু হলের জবিউল্লাহ সোয়াদ।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু হলের প্রভোস্ট  অধ্যাপক ড. রেজাউল করিম, যন্ত্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক ড. সানাউল রাব্বী পাভেল এবং বঙ্গবন্ধু হলের সহকারী প্রভোস্ট এ.টি.এম শাহজাহান রতন প্রমুখ।

বিশ্ববিদ্যালয় প্রশাসন ও স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের জন্য প্রতিটি হলকে ধন্যবাদ জানিয়ে চুয়েট স্পোর্টস ক্লাবের সভাপতি সায়েফ আল হাসিব বলেন, বিভিন্ন সীমাবদ্ধতার মধ্যদিয়ে আমরা চেষ্টা করেছি ক্যাম্পাসে টেকসই স্পোর্টিং কালচার সৃষ্টিতে অবদান রাখতে এবং সামনের দিনগুলোতেও এই চেষ্টা অব্যাহত থাকবে বলে আশা রাখি।

উল্লেখ্যঃ দীর্ঘ আট বছর পর গত ২৭জুলাই হতে আন্তঃহল ফুটবল টুর্নামেন্টটি শুরু হয়েছিলো। এতে চুয়েটের পাঁচটি হল অংশগ্রহণ করে।

তারিখঃঃ ২৩.০৮.২০১৯