ব্রেকিং নিউজ

চুয়েটে আন্তঃবিশ্ববিদ্যালয় মেকানিক্স অলেম্পিয়াড সম্পন্ন

চুয়েটনিউজ২৪ডেস্ক:

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) যন্ত্রকৌশলীদের গবেষণাভিত্তিক সংগঠন আমেরিকান সোসাইটি অব মেকানিকাল ইঞ্জিনিয়ারস (অ্যাসমি), চুয়েট চ্যাপ্টার কর্তৃক আয়োজিত হয়ে গেল আন্তঃবিশ্ববিদ্যালয় মেকানিক্স অলিম্পিয়াড ‘সেন্ট্রয়েড ২০২০’।  এতে সারাদেশের ৯টি বিশ্ববিদ্যালয় থেকে মোট ৭২ জন প্রতিযোগি অংশগ্রহণ করেন।

পুরো দেশের আন্তঃবিশ্ববিদ্যালয় পর্যায়ে শুধুমাত্র মেকানিক্স নিয়ে এটিই প্রথম প্রতিযোগিতা । সম্পূর্ণ  অনলাইনে আয়োজিত এই প্রতিযোগিতার সার্বিক তত্ত্বাবধানে ছিল অ্যাসমি,চুয়েট চ্যাপ্টারের ২০২০-২১ এর কার্যনির্বাহী কমিটির সদস্যরা।

এ প্রতিযোগিতায় সর্বোচ্চ নাম্বার পেয়ে প্রথম স্থান অধিকার করেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) জুবায়ের ইসলাম , ২য় স্থান অধিকার করেন মিলিটারি ইন্সটিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির (এমআইএসটি) মোঃ নাফিজুল ইসলাম নাফিজ, ৩য় স্থান অধিকার করেছেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) মোঃ শিহাব মুর্তজা,৪র্থ স্থান অধিকার করেন রুয়েটের মোঃ নাইমুর রহমান এবং  ৫ম স্থান অধিকার করেন চুয়েটের পিজুষ বিশ্বাস ।

প্রতিযোগিতায় ৩য় স্থান অধিকারি চুয়েটের মোঃ শিহাব মর্তুজা তার বিজয়ের উচ্ছ্বাস প্রকাশ করতে গিয়ে বলেন, অ্যাসমি চুয়েট চ্যাপ্টারের এমন ব্যতিক্রমী এবং সৃষ্টিশীল প্রতিযোগীতার আয়োজন নিয়ে আমি বেশ সন্তুষ্ট এবং আমি আশা করি তারা সামনেও এই ধারাবাহিকতা বজায় রাখবে।

এই বিষয়ে সংগঠনটির সভাপতি রিয়াসাদ বলেন,  ASME চুয়েট চ্যাপ্টার  বরাবরের মতোই মেধা ও প্রকৌশল দক্ষতা বিকাশে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ এবং এরই ধারাবাহিতায় আন্তঃবিশ্ববিদ্যালয় মেকানিক্স অলিম্পিয়াডের আয়োজন করা হয়েছে যা কি আমাদের ছাত্রছাত্রীদের প্রকৌশলবিদ্যাকেন্দ্রিক দক্ষতা বিকাশে সাহায্য করবে। আমি ধন্যবাদ জানাই আমাদের সকল শিক্ষক,  প্রতিযোগি এবং পৃষ্ঠপোষকদের যাদের সাহায্য ও দিকদর্শীতায় আমরা করোনা মহামরির সময়ও এতো সুন্দর একটি প্রতিযোগিতা আয়োজন করতে পেরেছি।

পুরো প্রতিযোগিতায় টাইটেল স্পন্সর হিসেবে ছিল Saif Power Tech,এছাড়াও কো স্পন্সর হিসেবে ছিল Code Studio,  লার্নিং পার্টনার হিসেবে ছিল Bohubrihi এবং মিডিয়া পার্টনার হিসেবে ছিল cuetnews24.com, studentjournalbd.com, Odikar.News,  dailyBangladeshbarta.com