ব্রেকিং নিউজ

চুয়েটে আন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক উৎসব শুরু

চুয়েটনিউজ২৪ডেস্ক:

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) ৪র্থবারের মতো আন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক উৎসব শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন ‘জয়ধ্বনি’ ও প্রথম আলোর যৌথ প্রযোজনায় ‘তারুণ্যের জয়গান-২০১৯’ শিরোনামে ৩দিন ব্যাপী এ উৎসব শুরু হয়। ৩দিন ব্যাপী এ উৎসব ৫সেপ্টেম্বর(বৃহস্পতিবার) শুরু হয়ে ৭সেপ্টেম্বর(শনিবার) শেষ হবে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্বরে র‍্যালী ও কেক কেটে উৎসবের শুভ উদ্ধোধন করেন চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এসময় র‍্যালীতে অন্যান্যের মতো চুয়েটের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

উৎসবের ব্যাপারে জয়ধ্বনির সভাপতি মুশফিকা রহমান কথা জানান ‘ আমাদের দেশীয় ভাষা, সংস্কৃতি ও ঐতিহ্যকে নতুন প্রজন্মের মাঝে নতুন করে উজ্জীবিত করার প্রয়াস হিসেবে বাংলাদেশের বিশ্ববিদ্যালয় সমূহের তরুণ-তরুণীদের নিয়ে এটি একটি সমবেত আন্দোলন। দেশের অনেক বিশ্ববিদ্যালয়গুলোর সৃজনশীল ও সংস্কৃতিমনা তরুণ-তরুণীরা উৎসবে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহন করছে’

এবারের সাংস্কৃতিক উৎসবের প্রথমদিনে শিক্ষার্থীদের অংশগ্রহণে ফ্ল্যাশমব,কালার ফেষ্টের পাশাপাশি ২য় দিনের অনুষ্ঠানমালায় থাকছে জয়ধ্বনির থিয়েটার শিল্পীদের অংশগ্রহণে থিয়েটার “একেই কি বলে সভ্যতা?”,বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে সাংস্কৃতিক উৎসব
ক্রেস্ট ও সার্টিফিকেট বিতরণী।

এছাড়া ৩য় দিনের অনুষ্ঠানমালায় রয়েছে ড্যান্স ওয়ার্কশপ,মিউজিক ফেস্ট,ড্যান্স ফেস্ট,ড্রামা ফেস্ট, রিসাইটেশন ফেস্ট,মাইম ফেস্ট,কনসার্ট,পুনর্মিলনী।