ব্রেকিং নিউজ

চুয়েটের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক কোর্সের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

e-1600x595
চুয়েটনিউজ২৪ডেস্কঃ চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) অদ্য ২৫ জানুয়ারি (বৃহস্পতিবার), ২০১৮ খ্রি. কেন্দ্রীয় অডিটোরিয়ামে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক লেভেল-১ কোর্সের ছাত্র-ছাত্রীদের ‘ওরিয়েন্টেশন’ সম্পন্ন হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

আজ সকাল ১০টায় শুরু হওয়া এ অনুষ্ঠানে সভাপতি ছিলেন চুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক। এ সময় অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী। অনুষ্ঠানে স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ সাইফুল ইসলাম, কম্পিউটার প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন অধ্যাপক ড. রণজিৎ কুমার সূত্রধর, পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ আব্দুর রহমান ভূইয়া, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. কৌশিক দেব , যন্ত্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. সজল চন্দ্র বনিক এবং শহীদ মোহাম্মদ শাহ হলের প্রভোস্ট ড. মোহাম্মদ কামরুল হাছান বক্তব্য রাখেন। এর আগে বিশ্ববিদ্যালয়ের চলমান অগ্রগতি ও পরিচিতিমূলক একটি ভিডিওচিত্র উপস্থাপন করেন সহকারী রেজিস্ট্রার (সমন্বয়) জনাব মোহাম্মদ ফজলুর রহমান। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মানবিকের প্রভাষক জনাবা নাহিদা সুলতানা চৈতী।

নবাগত ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে চুয়েট ভিসি বলেন, এখন থেকেই যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠতে নিজেদেরকে আত্মপ্রত্যয়ী হতে হবে। বিশ্ববিদ্যালয় থেকে পাস করে খ্যাতিসম্পন্ন ও দেশবরণ্য প্রাক্তন শিক্ষার্থীদের তালিকায় নিজেদের অবস্থান সৃষ্টি করতে হবে। শুধুমাত্র শ্রেণী কক্ষের পাঠদান করা বিষয়ের ওপর নিজেদের আবদ্ধ করে রাখলে চলবে না। তিনি বলেন, আজ তোমরা যারা নতুন প্রাণশক্তি ও অমিত সম্ভাবনা নিয়ে এখানে এসেছ। তোমাদের সাদরে বরণ করে নিয়ে তোমাদেরকেও ঐতিহ্য রক্ষার সুমহান দায়িত্বে অংশীদার করছি। আশা করি এ প্রতিষ্ঠানের গৌরব বৃদ্ধিতে তোমরাও প্রাণপণ চেষ্টা করবে।
তারিখঃ ২৫/০১/২০১৮ ইং