ব্রেকিং নিউজ

চুয়েটের স্নাতক ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ওরিয়েন্টেশন আগামি ০৫ ফেব্রুয়ারি

আতাহার মাসুম তারিফঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের নবাগত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন (আনুষ্ঠানিকভাবে ক্লাস শুরু) আগামী ০৫ ফেব্রুয়ারি (মঙ্গলবার) অনুষ্ঠিত হবে। গতকাল ১৪ জানুয়ারি (সোমবার) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের গোল চত্ত্বরস্থ বাস্কেটবল গ্রাউন্ডে সকাল ১০.০০ ঘটিকায় উক্ত ওরিয়েন্টেশন প্রোগ্রামের প্রধান অতিথি থাকবেন চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হকের সভাতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ সাইফুল ইসলাম, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন অধ্যাপক ড. রণজিৎ কুমার সূত্রধর, পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ আব্দুর রহমান ভূঁইয়া, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. কৌশিক দেব এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী প্রমুখ।

এছাড়া বিজ্ঞপ্তিতে সকল ছাত্র-ছাত্রীদের যথাসময়ে উপস্থিতি থাকার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে এবং ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের মধ্যে যারা এখনো স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট জমা দেয়নি বা স্বাস্থ্য পরীক্ষার রিপোর্টে গরমিল আছে তাদেরকে ওরিয়েন্টশনের দিন থেকে ১৫দিনের মধ্যে চুয়েটের মেডিকেল সেন্টারে তা জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়াও আবাসিক হলে আসন প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের আগামী ৩-৪ ফেব্রুয়ারী যথাযথ সম্পন্নরত প্রক্রিয়া শেষ করে আবাসিক হলে উঠতে পারবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরোও উল্লেখ করা হয়, স্ব স্ব বিভাগে পরিচিতি সভা একই দিন দুপুর ১২ টা থেকে ১.৩০ টা এবং রেজিস্ট্রেশন ও পরীক্ষার এন্ট্রি ফর্ম পূরণ বেলা ২.৩০ থেকে ৩.৩০ পর্যন্ত অনুষ্ঠিত হবে।

খালি আসনের ব্যাপারে অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী বলেন, আসন খালি থাকা সাপেক্ষে শিক্ষার্থীদের পর্যায়ক্রমে অরিয়েন্টশনের দিন পর্যন্ত ভর্তি করানো হবে।

তারিখ-১৫.০১.২০১৯