ব্রেকিং নিউজ

চুয়েটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ; ভর্তি শুরু ৬ নভেম্বর

চুয়েটনিউজ২৪ডেস্ক:

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। ২২ অক্টোবর (মংলবার) বিকেল ৫.০০ ঘটিকায় ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী  স্বাক্ষরিক এক বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়।

ফলাফল চুয়েটের ওয়েবসাইট www.cuet.ac.bd বা http://www.cuet.ac.bd/admission এই ঠিকানায় পাওয়া যাবে।

বিজ্ঞপ্তিতে ‘ক গ্রুপে (প্রকৌশল বিভাগগুলো) উত্তীর্ণ ৮৬০ জনের মেধাতালিকা ও ৩ হাজার ১৪০ জনের অপেক্ষামান তালিকা এবং ‘খ’ গ্রুপে (স্থাপত্য বিভাগ) উত্তীর্ণ ৩০ জনের মেধাতালিকা এবং ২১৫ জনের অপেক্ষামান তালিকা প্রকাশ করা হয়েছে। এ ছাড়া উপজাতীয় ও রাখাইন সম্প্রদায়ের জন্য সংরক্ষিত আসনে এগারো জনের মেধাতালিকা প্রকাশ করা হয়।

এদিকে ৬ই নভেম্বর সকাল ৯টা থেকে থেকে ভর্তি কার্যক্রম শুরু হবে বলে বিজ্ঞপ্তিতে জানা যায়।

গত ১২ অক্টোবর চুয়েটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবারের ভর্তি পরীক্ষায় ১২টি বিভাগে ৮৯০ আসনের (১১ টি উপজাতি কোটাসহ সর্বমোট ৯০১ আসন) বিপরীতে মোট ৮ হাজার ৪৮১ জন পরীক্ষায় অংশগ্রহণ করে। এরমধ্যে মেধা তালিকায় উত্তীর্ণ প্রার্থীদের মধ্য হতে প্রথম পর্যায়ে মোট ৪ হাজার জনের তালিকা প্রকাশ করা হয়েছে। এবারের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৭৭ দশমিক ৩০ শতাংশ।