ব্রেকিং নিউজ

চুয়েটে বর্ণাঢ্য আয়োজনে বিজয় দিবস উদযাপিত

চুয়েটনিউজ২৪ ডেস্ক:
চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) বিভিন্ন বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে পালিত হয়েছে বিজয় দিবস-২০১৫।  দিনটি উপলক্ষে বিভিন্ন সংগঠনগুলো নানা কর্মসূচি ও অনুষ্ঠানের আয়োজন করে। সকালে চুয়েটের শহীদ মিনারে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের বিভিন্ন সংগঠন কর্তৃক পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিনব্যাপি সকল আয়োজনের সূচনা হয়।

4
প্রশাসন: পুষ্পস্তবক অপর্ণের পরপরই শহীদ মিনারে একটি আলোচনা সভা শুরু হয়। এতে বিজয় দিবসের গুরুত্ব তুলে ধরে চুয়েটের শিক্ষক ও কর্মকর্তারা বক্তব্য রাখেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: জাহাঙ্গীর আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপউপাচার্য অধ্যাপক রফিকুল আলম ও পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. হযরত আলী, যন্ত্রকৌশল পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. মাহবুবুল আলম ও তড়িত ও কম্পিউটারকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মাহমুদ আব্দুল মতিন ভূঁইয়া ও স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন অধ্যাপক ড. মো. মোস্তফা কামাল। সম্পূর্ন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী। উপাচার্য তার বক্তব্যে চুয়েট ক্যাম্পাসের একটি গোলচত্বরকে স্বাধীনতা চত্বর নামকরণের ঘোষণা দেন। এছাড়া তিনি একটি মুক্তিযুদ্ধ ভিত্তিক ভাস্কর্য স্থাপনের প্রতিশ্রুতি দেন। দিনভর অন্যান্য অনুষ্ঠানগুলোর মধ্যে বিকেলে শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে একটি প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হয়।

2

গ্রীন ফর পীস: চুয়েট পরিবেশ ও মানবতাবাদী সংগঠন গ্রীন ফর পীস চট্টগ্রাম মেডিকেল কলেজের সাথে সমন্বিতভাবে রক্তদান কর্মসূচি আয়োজন করে। সকালে উপাচার্য এ কর্মসূচিটির উদ্বোধন করেন। গ্রীন ফর পীসের সভাপতি রাজু বলেন, চুয়েটের অনেক শিক্ষার্থীর বিভিন্ন সময় রক্তের  প্রয়োজন হয়। গ্রীন ফর পীসের রক্তদান কর্মসূচীর লক্ষ্য হচ্ছে প্রয়োজনের সময় সকলকে সহযোগিতা করা। এ পর্যন্ত বিভিন্ন সময়ে চুয়েটিয়ানদের রক্তের প্রয়োজনে গ্রীন ফর পীস সহয়তা করে এসেছে। ভবিষ্যতেও এই কর্মসূচী অব্যাহত থাকবে।

pics 1

দেয়ালচিত্র উম্মোচন: চুয়েট ফটকের পাশে বিজয় দিবস উপলক্ষে একটি শৈল্পিক দেয়ালচিত্র আঁকা হয়। দেয়ালচিত্রটি আঁকেন চুয়েটের স্থাপত্য বিভাগের চতুর্থবর্ষের শিক্ষার্থী ঋত্বিক ও নিশান এবং এতে সহযোগিতা করেন একই বর্ষের নিতী, স্বর্ণালী, তনয় ও তৃতীয় বর্ষের অটল। সকালে উপাচার্য এই চিত্রটি উম্মোচন করেন।
জয়ধ্বনি: বিজয় দিবস উপলক্ষে চুয়েটের সাংস্কৃতিক সংগঠন রাতে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।
চুয়েট ডিএস: বিজয় দিবসে চুয়েটের বিতর্ক সংগঠন চুয়েট ডিএস গোলচত্বরে একটি দেয়ালিকা তৈরি করে। চুয়েট উপাচার্য সকালে দেয়ালিকাটি উদ্বোধন করেন।

IMG_4590
চুয়েট ছাত্রলীগ: বিজয় দিবস উপলক্ষে চুয়েট ছাত্রলীগের একাংশের বিভিন্ন কর্মসূচীর মধ্যে রয়েছে চিত্রাংকন প্রতিযোগিতা, আলোকচিত্র প্রদর্শনী ও বিজয় দিবস শর্টপিচ্ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল। সন্ধ্যায় কেন্দ্রীয় মিলনায়তনে একটি আলোচনা সভা আয়োজন করা হয় যাতে অধ্যাপক ড. আশুতোষ সাহা ও অধ্যাপক ড. আবদুর রশীদ উপস্থিত ছিলেন। এতে তিনজন মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়। তাঁরা হলেন মো: ইসমাইল শাহ্, চিত্তরঞ্জন বিশ্বাস ও বাবু সুনীল চক্রবর্তী। এছাড়াও বিভিন্ন বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়। আলোচনা সভায় বিভিন্ন দায়িত্বে ছিলেন ছাত্রলীগের আহ্বায়ক কমিটির কার্যনিবাহী সদস্য শাহনেওয়াজ তানভীর, সৈয়দ ইমাম বাকের ও দাঊদ ইব্রাহিম।

তারিখ-১৬.১২.২০১৫