ব্রেকিং নিউজ

চমেক ও চসিকে চুয়েট শিক্ষার্থীদের স্বয়ংক্রিয় হ্যান্ড স্যানিটাইজার

চুয়েটনিউজ২৪ডেস্ক:

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) রোবট গবেষণা ভিত্তিক সংগঠন ‘রোবো মেকাট্রনিকস অ্যাসোসিয়েশন (আরএমএ)’ এর মাধ্যমে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রবেশ মুখে এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনে এ তিনটি স্বয়ংক্রিয় হ্যান্ড স্যানিটাইজার মেশিন স্থাপন করা হয়েছে।

গত ২৩শে মার্চ (সোমবার) তাদের নিজস্ব পদ্ধতিতে পরীক্ষামূলকভাবে উদ্ভাবিত প্রথম স্বয়ংক্রিয় হ্যান্ড স্যানিটাইজার মেশিন চট্টগ্রাম নগরের জিইসি মোড়ে স্থাপন করে। যেটি পুরো চট্টগ্রাম শহরে ইতিবাচক ভূমিকা এবং সুনাম অর্জন করেছে। ফলশ্রুতিতে আজ বুধবার (২৫শে মার্চ) চমেকের প্রবেশ মুখে ২টি এবং চসিকে ১টি অটোমেটিক হ্যান্ড সেনিটাইজার স্থাপন করা হয়। এটির বিশেষত্ব হচ্ছে এটি স্পর্শ ছাড়াই সিগন্যাল এর মাধ্যমে স্যানিটাইজার নিঃসৃত করে।

স্বয়ংক্রিয় এই হ্যান্ড স্যানিটাইজার তৈরিতে সার্বিক এবং আর্থিক সহযোগিতা প্রদান করেছে বাংলাদেশ ছাত্রলীগ,চুয়েট শাখা। এই ব্যাপারে চুয়েট ছাত্রলীগের সভাপতি সৈয়দ ইমাম বাকের বলেন-  প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে নগরের সাধারণ মানুষের প্রতি,হাসপাতালে সেবাদানকারী ডাক্তার,নার্স ও রোগীদের নিরাপত্তার গুরুত্ব বিবেচনায় চট্টগ্রাম মেডিকেল ও  সিটি করপোরেশনে এগুলো স্থাপন করা হয়েছে। দেশের যেকোনো ক্রান্তিলগ্নে ছাত্রলীগ সবসময় মানুষের পাশে থাকে। এবারো মানবিক সঙ্কট কাটিয়ে না ওঠা পর্যন্ত ছাত্রলীগ মানুষের পাশে থাকবে।