ব্রেকিং নিউজ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সাংবাদিককে হত্যার হুমকির ঘটনায় চুয়েট সাংবাদিক সমিতির নিন্দা


চুয়েটনিউজ২৪ ডেস্কঃ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক জোবায়ের চৌধুরীকে ছাত্রলীগ নেতা কর্তৃক ‘জবাই’ করে হত্যার হুমকির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে চুয়েট সাংবাদিক সমিতি। এই ঘটনায় তীব্র উদ্বেগ প্রকাশ করে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন সংগঠনটির নেতৃবৃন্দ।

এক যৌথ বিবৃতিতে চুয়েট সাংবাদিক সমিতির সভাপতি ইনজামাম উল হক এবং সাধারণ সম্পাদক নাজমুস সাকিব বলেন, গণমাধ্যম থেকে প্রাপ্ত তথ্যমতে গত ২ আগস্ট বৃহস্পতিবার রাতে নগরীর দামপাড়া বাস কাউন্টারের সামনে চবি শাখা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহ-সভাপতি রেজাউল হক রুবেল এই হুমকি দেন। সম্প্রতি চবি ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের সংবাদে ঐ ছাত্রলীগ নেতার মন্তব্য না দেয়ায় এই হুমকি দেন।

চুয়েট সাংবাদিক সমিতির নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকতার মতো একটি বাধাহীন মুক্ত পেশাকে যারা ভয় ও হুমকির মধ্য দিয়ে কলুষিত করতে চায় তারা কখনোই ন্যায়ের পথে থাকতে পারেনা। আমরা আশা করি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি দেশের প্রতিটি ক্যাম্পাসের সাংবাদিকদের সুরক্ষা ও স্বাধীনভাবে তাঁদের কার্যক্রম পরিচালনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন, রাজনৈতিক সংগঠন, সংশ্লিষ্ট গণমাধ্যম এবং সাংবাদিক নেতৃবৃন্দ সর্বোচ্চ সহযোগীতা ও গণতান্ত্রিক মানসিকতা পোষণ করবেন।

তাঁরা আরোও বলেন, সাংবাদিককে হত্যার হুমকি প্রদর্শন খুবই অনাকাঙ্ক্ষিত ও ন্যক্কারজনক। আমরা এই ঘটনার যথাযথ তদন্তের মাধ্যমে জড়িত ছাত্রলীগ কর্মীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

তারিখঃ ০৩.০৮.২০১৮ ইং।