ব্রেকিং নিউজ

গ্রীন ফর পিসের ‘৩য় গ্রীন ডে’ আগামীকাল

চুয়েটনিউজ২৪ডেস্কঃ

পরিবেশবাদী সংগঠন গ্রীন ফর পিসের আয়োজনে আগামীকাল রোববার চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘৩য় গ্রীন ডে ’। ১৩ মে অনুষ্ঠানের উদ্বোধন করবেন চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম ।

এবারের গ্রীন ডে সাজানো হয়েছে দিনব্যাপী নানা অনুষ্ঠানমালায় । শুরুতে আনন্দ শোভাযাত্রার মধ্য দিয়ে দিবসটি উদযাপিত হবে। এরপর থাকবে চট্টগ্রামের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে অলিম্পিয়াড, সেমিনার, রক্তদান কর্মসূচী, বৃক্ষরোপণ কর্মসূচী, মাছের পোনা উন্মুক্তকরণ কর্মসূচী সহ নানা আয়োজন।

এছাড়াও থাকছে চুয়েট ফটোগ্রাফিক সোসাইটির সহযোগিতায় আলোকচিত্র প্রদর্শনী এবং চুয়েট ক্যারিয়ার ক্লাবের সহযোগিতায় আইডিয়া প্রতিযোগিতা। এই আয়োজনে সহযোগী হিসেবে থাকছে চুয়েট সাংবাদিক সমিতি ।

এ ছাড়া গ্রীন ডে উপলক্ষে গতকাল শুক্রবার ক্যাম্পাস পরিছন্ন অভিযান অনুষ্ঠিত হয় । গ্রিন ফর পিসের সদস্যরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে গোলচত্তর পর্যন্ত এ কর্মসূচী পরিচালনা করেন । অভিযান কর্মসূচীর উদ্বোধন করেন সংগঠনের চিফ মডারেটর অধ্যাপক ড জামাল উদ্দিন আহমদ ।

আগামীকালের আয়োজনের টাইটেল স্পন্সর হিসেবে থাকছে ই-কিউব ডিজাইন লিঃ এবং কো-স্পন্সর হিসেবে থাকছে বাংলাদেশ ইরেক্টরস লিঃ (বিইএল)।
এছাড়াও অনুষ্ঠানের পৃষ্ঠপোষকতা করবে যথাক্রমে-কে-আর টেক সলুশন, ই-এ কর্পোরেশন, স্ট্যান্ডার্ড এশিয়াটিক ওয়েল কোম্পানী লিমিটেড, বি পি ইন্টারপ্রাইজ, বিল্ড স্ট্রং, সাজ, গোল্ডেন স্টিল ইন্টারপ্রাইজ, ইভারবেস্ট কন্সরটিয়াম লিমিটেড, জিপি এস এন্ড হাই টেক ইইঞ্জিনিয়ারিং, আরকিটন বিডি,সেফ হোম কনস্ট্রাকশনস এন্ড সলুশনস লিমিটেড, ম্যানফ্রট্টো এবং ইঞ্জিনিয়ারস।

তারিখঃ ১২/ ০৫/২০১৮ ইং