ব্রেকিং নিউজ

কাল থেকে চলবে চুয়েট বাস, শ্রমিক নেতাদের সাথে সমঝোতা

23804712_1165127183619585_1119686022_n

চুয়েটনিউজ২৪ ডেস্কঃ

শ্রমিক নেতাদের সাথে সমঝোতায় পৌছেছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) কর্তৃপক্ষ। আজ বুধবার বিকেল চারটায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (উত্তর) এর কার্যালয়ে শ্রমিক নেতাদের সাথে চুয়েট কর্তৃপক্ষের বৈঠকে এই সমঝোতা হয়।

বৈঠকে পুলিশের পক্ষে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (উত্তর) মোহাম্মদ আব্দুল ওয়ারিশ, অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (উত্তর) কাজী মুত্তাকী ইবনু মিনান এবং বায়জিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ।

এসময় চুয়েটের পক্ষে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক, পুরকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড.মোহাম্মদ আবদুর রহমান ভূইয়া, যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ তাজুল ইসলাম এবং উপ ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. জি এম সাদিকুল ইসলাম।

এতে চুয়েটের ছাত্র প্রতিনিধি হিসেবে অংশ নেন ‘১১ ব্যাচের যন্ত্রকৌশল বিভাগের সৈয়দ ইমাম বাকের, চতুর্থ বর্ষের ইইই বিভাগের ইনজামাম উল হক এবং একই বর্ষের যন্ত্রকৌশল বিভাগে সিফাত খান।

বৈঠকে শ্রমিক নেতাদের পক্ষে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা ট্রাক ও কভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি আবদুর নবী, সাধারণ সম্পাদক আবদুস সবুর এবং অন্যান্য শ্রমিক নেতারা।

এছাড়াও এতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়রের ব্যক্তিগত সহকারী রায়হান ইউসুফ।

এই ব্যাপারে যোগাযোগ করা হলে বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক বলেন,মেট্রোপলিটন পুলিশের মধ্যস্থতায় শ্রমিক নেতাদের সাথে আমাদের আলোচনা ফলপ্রসূ হয়েছে। আগামীকাল থেকে চট্টগ্রাম শহরে স্বাভাবিক নিয়মে চুয়েট বাস চলাচল করবে।

উল্লেখ্য গত রবিবার রাতে নগরীর অক্সিজেন মোড়ে স্থানীয়দের হামলায় তিন চুয়েট শিক্ষার্থী আহত হবার প্রেক্ষিতে সোমবার থেকে আজ পর্যন্ত শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে চট্টগ্রাম শহরে চুয়েট বাস চলাচল বন্ধ রয়েছে। চলাচলের নিরাপত্তার দাবিতে এই কয়দিন ক্লাস বর্জন করেছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

তারিখঃ ২১/১১/২০১৭ ইং