ব্রেকিং নিউজ

কাল থেকে ক্লাসে ফিরছে চুয়েট শিক্ষার্থীরা

চুয়েটনিউজ২৪ডেস্কঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) ছাত্র সংসদ নির্বাচনের দাবীতে পাঁচদিন ক্লাস বর্জনের পর আগামীকাল থেকে পুনরায় ক্লাসে ফিরে যাচ্ছে শিক্ষার্থীরা।

নির্বাচন নিয়ে প্রশাসনের দৃশ্যমান অগ্রগতির পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীরা এ সিদ্ধান্ত গ্রহণ করেন।

অদ্য মঙ্গলবার বিকালে বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনে আয়োজিত ছাত্র-শিক্ষক মত বিনিময় সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। ছাত্র কল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হকের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। পাশাপাশি বিভিন্ন ডিপার্টমেন্টের শিক্ষকগণও উপস্থিত ছিলেন।
ছাত্রদের পক্ষ থেকে জয়ধ্বনি, চুয়েট ছাত্রলীগ, চুয়েট সাংবাদিক সমিতি, ছাত্র ইউনিয়নসহ অন্যান্য ছাত্র সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সভায় উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, ছাত্র সংসদ নির্বাচন হোক এটা আমরা সবাই চাই। ইতিমধ্যে গঠনতন্ত্র নীতিমালা প্রণয়নের জন্য কমিটি গঠিত হয়েছে। নির্বাচন নিয়ে চুয়েট প্রশাসন খুবই আন্তরিক। কিন্তু এর জন্য ক্লাস বর্জন কোনভাবেই কাম্য নয়।

ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক বলেন, শিক্ষার্থীরা আবার ক্লাসে ফিরে যাচ্ছে এজন্য তাদের সাধুবাদ জানাই। আমরা মনে করি বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদ থাকা উচিত। ছাত্র সংসদ নির্বাচনের জন্য চুয়েট প্রশাসন স্বপ্রণোদিত হয়ে নিজস্ব উদ্যোগে যাবতীয় কার্যক্রম এগিয়ে নিয়ে যাচ্ছে।

শিক্ষার্থীদের পক্ষ থেকে মোঃ হাবিবুর রহমান বলেন, পরবর্তী যেই একাডেমিক কাউন্সিল বা সিন্ডিকেট মিটিং অনুষ্ঠিত হবে সেখানে যাতে আমাদের গঠনতন্ত্রটি সংশোধন করে আমাদের কাছে পেশ করা হয় সেজন্য অনুরোধ রইলো।