ব্রেকিং নিউজ

“এসিআই স্টুডেন্ট চ্যাপ্টার, চুয়েট” এর নতুন কমিটি গঠন

আতাহার মাসুম তারিফ:

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) পুরকৌশলীদের কনক্রিট গবেষণাধর্মী সংগঠন “আমেরিকান কনক্রিট ইন্সটিটিউট (এসিআই) স্টুডেন্ট চ্যাপ্টার” এর ২০১৯-২০ সেশনের কমিটি ঘোষণা করা হয়েছে।

গত মঙ্গলবার (২১ জানুয়ারি) পুরকৌশল ভবনের সেমিনার কক্ষে সংগঠনটির প্রতিষ্ঠা পরবর্তী দ্বিতীয় কার্যনির্বাহী কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। পুরকৌশল বিভাগের অধ্যাপক ও স্টুডেন্ট চ্যাপ্টারের অনুষদ উপদেষ্টা ড. জি এম সাদিকুল ইসলাম এবং বিদায়ী কমিটির সভাপতি ও পোর্টসিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রভাষক মেহেদী হাসান মাসুমের উপস্থিতিতে নতুন কমিটি ঘোষণা করা হয়।

নতুন কমিটিতে সভাপতি হিসেবে মোঃজোবায়ের হোসেন তাকি এবং সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ নির্বাচিত হয়েছেন।

এছাড়া সহকারী সভাপতি হিসেবে আছিয়া খানম মীম, আজহারুল ইসলাম, শাহরিয়ার ইবনে বাশার,লামিয়া ইসলাম লিয়া এবং সহকারী সম্পাদক হিসেবে আসিফ মোহাম্মদ সামী ও রাকিব হোসেন নির্বাচিত হয়েছেন।

অন্যদিকে অর্থ সম্পাদক হিসেবে মোছাঃ জারিন তাসনিম,সহকারী অর্থ সম্পাদক হিসেবে আনিকা ফারজানা,প্রচার সম্পাদক হিসেবে মুস্তাক আহমেদ, সহকারী প্রচার সম্পাদক হিসেবে  মোঃ নাজমুস সাকিব অপি নির্বাচিত হয়েছেন। এছাড়া কার্যনির্বাহী সদস্য হিসেবে সামিউল হাসান শান্ত, সুজিত বাসাক,জোবায়ের হোসেন মাহিন নির্বাচিত হন।

কমিটির নতুন দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ বলেন, এসিআই বা আমেরিকান কনক্রিট ইন্সটিটিউট হল একটি প্রযুক্তিনির্ভর প্রায়োগিক প্রতিষ্ঠান যারা সারা বিশ্বের সকল ধরনের কনক্রিট টেস্টের নিয়ম-কানুন তথা স্ট্যান্ডার্ড প্রণয়ন করে থাকে। এছাড়া বিশ্বব্যাপী কনক্রিট সম্পর্কিত জ্ঞানের চর্চা ও প্রচার-প্রসারের নিমিত্তে বিশ্ববিদ্যালয় সমূহে স্টুডেন্ট চ্যাপ্টার খোলার ব্যবস্থা করে থাকে এসিআই, যা সরাসরি মার্কিন যুক্তরাষ্ট্রের মিশিগান থেকে নিয়ন্ত্রিত হয়।

একজন শিক্ষার্থী এক বছরের ফ্রি স্টুডেন্ট মেম্বারশিপের মাধ্যমে তাদের ইন্টারন্যাশনাল ইন্টার্নশিপ, ফেলোশিপ, স্কলারশিপ, জব, রিসার্চ ফ্যাসিলিটিসহ এসিআইয়ের সকল গবেষণাপত্র পড়ার পথ সুগম হয়। এটার মাধ্যমে চুয়েটের শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত হবে গবেষণা ও পেপার পাবলিশিং এর অবারিত সুযোগ ও সম্ভাবনার।

উল্লেখ্যঃ বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে চুয়েটই একমাত্র এসিআই স্টুডেন্ট চ্যাপ্টার খুলতে সক্ষম হয়েছে।